টাটকা খবর

যোগী আদিত্যানাথ আবারো মুছে দিলেন এক কলঙ্ক! আজ থেকে ফৈজাবাদ জেলার নাম হলো অযোধ্যা।

কালীপূজা ও দীপাবলি উপলক্ষে বড়ো উপহার দিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ। আসলে আজ থেকে আর আতঙ্কবাদী ফাইজ জিন্দাবাদ বলতে হবে না ভারতীদের। আসলে অযোধ্যা যে জেলায় উপস্থিত সেই জেলার এতদিন নাম ছিল ফৈজাবাদ। ফৈজাবাদ শব্দের অর্থ ছিল ফাইজ আবাদ তথা ফাইজ জিন্দাবাদ। আগে এই ক্ষেত্রের নাম অযোধ্যা ছিল কিন্তু পরে মুঘলরা এসে এই নাম বদলে দিয়ে আতঙ্কবাদী বর্বর ফাইজ এর নামে জেলার নাম রেখেছিল। কিন্তু এখন যোগী আদিত্যানাথ এই কলঙ্ক ভারত থেকে চিরতরে মুছে দিলেন। আজ থেকে ফৈজাবাদ জেলার নাম অযোধ্যা বলে ঘোষণা করে দিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ। কিছুদিন আগে এলহাবাদ কলঙ্ক মুছে সেটাকে প্রয়াগরাজ রেখেছিলেন এবং ক্ষেত্রের গৌরব ফিরিয়েদিয়েছিলেন।

এখন ফৈজাবাদ জেলার নাম পরিবর্তন করে সেখানের গৌরব ফিরিয়ে দিলেন আদিত্যানাথ। সাধু সন্ত এবং রাষ্ট্রবাদীদের বহুদিনের দাবি ছিল এই জেলার নাম পরিবর্তন করার জন্য যেটা দীপাবলি শুভ সময়ে করে দেখলেন যোগী আদিত্যানাথ। মুখ্যমন্ত্রী অযোধ্যায় একটা এয়ারপোর্ট নির্মানের ঘোষণাও করে দিয়েছেন যার নাম ভগবান রামের উপর রাখা হবে। এছাড়াও একটা মেডিকেল কলেজ নির্মাণ করার ঘোষণা করে দিয়েছেন যার নাম রাজা দশরথের নামে রাখা হবে।

নাম পরিবর্তন নিয়ে মিডিয়া ও বামপন্থীরা যোগী আদিত্যানাথের পেছনে পড়ে গিয়েছে। মিডিয়া ও বামপন্থীরা নানাভাবে যোগী আদিত্যানাথের বিরুদ্ধে অপপ্রচার শুরু করে দিয়েছে। অবশ্য এতে কোনো কিছু যায় আসে না মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ।

কারণ এর আগেও যখন উত্তরপ্রদেশের গুন্ডারাজ শেষ করার যোগী লাগাতার এনকাউন্টার করিয়েছিলেন তখন মানবাধিকার কমিশনার, বামপন্থী ও মিডিয়া একসাথে যোগী আদিত্যানাথের বিরূদ্ধে প্রচার চালিয়েছিল। তারপরেও উত্তরপ্রদেশে থেকে সফলভাবে গুন্ডারাজকে শেষ করেছিলেন আদিত্যানাথ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close