Indiarag Exit Polls ! বিজেপি নিশ্চিতভাবে জিতবে রাজস্থান , মধ্যপ্রদেশ ও ছত্রিশগড় বিধানসভা নির্বাচন?

কংগ্রেস ও তাদের সহযোগীদলগুলি উৎযাপন করতে শুরু করে দিয়েছে এই ভেবে যে রাজস্থান, ছত্রিশগড় ও মধ্যপ্রদেশে বিজেপি হারবে এবং কংগ্রেস রাহুল গান্ধীর নেতৃত্বে বহুমতের সাথে জয়লাভ করবে। জানিয়ে দি, বেশিরভাগ মিডিয়ার দাবি রাজস্থান, ছত্রিশগড় তে কংগ্রেস জয়লাভ করবে। এমনকি কিছু মিডিয়ার দাবি, MP তেও জয়লাভ করতে পারে কংগ্রেস। কিন্তু Indiarag.com এর সার্ভেতে যা সামনে এসেছে তা কিছু দলের আনন্দ মাটিতে মিশিয়ে দেবে। টিম Indiarag এর সার্ভে যা ফলাফল বেরিয়ে এসেছে তা নীচে দেওয়া হলো।

রাজস্থান:
প্রথমত জানিয়ে দি ৫ টি রাজ্যজুড়ে নির্বাচন সম্পন্ন হলেও জনগণের দৃষ্টি রাজস্থানের উপরে বেশি থাকবে কারণ এই রাজ্য থেকে কংগ্রেস নিশ্চিতভাবে জিতবে, এমন দাবি করেছে দেশের মিডিয়া ও কংগ্রেসীরা। কংগ্রেসের দাবি বসুন্ধরা রাজের উপর মানুষের ঘৃণা চলে এসেছে, তাই মানুষ রাজস্থানের মানুষ রাহুল গান্ধীর নেতৃত্বে চলতে চাইছে।  Indiarag এর সার্ভে অনুযায়ী রাজস্থানে ২০০ টি আসনের মধ্যে BJP ৮২-৮৭ টি আসন পাবে, কগ্রেস ১০০-১০৫ টি আসন পেতে চলেছে এবং অন্যান্যরা ৪-১০ টি আসন পেতে চলেছে।

মধ্যপ্রদেশ:
মধ্যপ্রদেশে কংগ্রেস পার্টির নেতা রাহুল গান্ধী হিন্দু সেজে লাগাতার প্রচার চালিয়েছে ঠিকই কিন্তু এই রাজ্যে শিবরাজ সিং চৌহানের জনপ্রিয়তা এতটাই যে উনি এখন রাজ্যে রাজনীতির “মামা” বলে পরিচিত হয়েছেন। লাগাতার ১৫ বছর ধরে বিজেপি এই রাজ্যে ক্ষমতায় রয়েছে। আমাদের Indiarag টিম এর সার্ভে অনুযায়ী MP তে ২৩০ টি আসনের মধ্যে বিজেপি ১২৯-১৩৪ টি আসন পেতে পারে, কংগ্রেস ৮৭-৯৫ টি আসন পেতে পারে এবং অন্যান্যরা ৬-১৫ টি আসন পেতে পারে।

ছাত্রিশগড়:
এই রাজ্যে বিজেপির সবথেকে বড়ো যে কাজ করেছে সেটা হলো নকশালবাদকে গোড়া থেকে উবড়ে ফেলা। আর ঠিক এই কাজের জন্যেই মুখ্যমন্ত্রী রমন সিং এর উপর ছত্রিশগড়ের মানুষ সবথেকে বেশি ভরসা করেন। তবে Indiarag টিমের সার্ভে অনুযায়ী, ৯০ টি আসনের মধ্যে BJP- ৩০-৩৫ টি আসন পেতে পারে, কংগ্রেস-৪৮-৫৩ টি আসন পেতে পারে এবং অন্যান্যরা ৩-৭ টি আসন পেতে পারে। জানিয়ে দি, কংগ্রেস ছত্রিশগড়ে জেতার দাবি করলেও এখানে তাদের কোনো দাপুটে নেতা নেই যারা বিজেপির সঠিক বিরোধিতা করে মানুষের মন জয় করতে পারবে। তা সত্ত্বেও এখানে কংগ্রেস ভালো ফলের আশা দেখছে।

Related Articles

Leave a Reply

Close