এক্সিট পোল দেখে সব পার্টির বেড়ে চলেছে চিন্তা , কিন্তু মোদী ম্যাজিক এর দরুন রাজস্থানে হতে চলেছে পাল্টি !

আপনারা সকলেই জানেন যে কিছুদিন আগে মধ্যপ্রদেশ, তেলেঙ্গানা, রাজস্থান সহ আরও দুটি রাজ্যের বিধানসভা নির্বাচন হয়েছে। সেই নির্বাচনের আগে থেকে এবং নির্বাচনের পরে বিভিন্ন সংবাদমাধ্যম তাদের সার্ভে করে ফেলছে। কোন কোন সংবাদ মাধ্যমের সার্ভেতে উঠে এসেছে বিজেপির একচ্ছত্র জয়জয়কার তো কোথাও কোথাও বিজেপিকে একটু পিছিয়ে রাখা হয়েছে। আর চারিদিকে যখন এই রকম পরিস্থিতি চলছে ঠিক সেই সময় এক বিখ্যাত অর্থনীতিবিদ দাবি করলেন যে মধ্যপ্রদেশে এবং রাজস্থানে বিজেপির জয় কেউ আটকাতেও পারবে না। আসুন আজ সেই ব্যাপারে আপনাদের সাথে একটু আলোচনা করা যাক।

চারিদিকে যখন বিভিন্ন চ্যানেলের সার্ভের ফলাফল নিয়ে দেশের রাজনীতি টালবহাল হয়ে রয়েছে, ঠিক সেই সময় এই অর্থনীতিবিদ দাবি করে বসলেন যে, বিজেপি একক সংখ্যাগরিষ্ঠতায় জয়লাভ করবে ছত্রিশগড়ে, রাজস্থানে এবং মধ্যপ্রদেশে।

আমরা এতক্ষণ ধরে যে অর্থনীতিবিদের কথা বলছি সে আর কেউ নন, উনি হলেন সুরজিৎ বল্লা। এতদিন ধরে হওয়া সমস্ত সার্ভের উপর ভিত্তি করে উনি নিজের মতামত জ্ঞাপণ করলেন। উনি জানিয়েছেন যে, ফের একবার বিজেপি সরকার ফিরতে চলেছে দেশের তিনটি গুরুত্বপুর্ন রাজ্যতে।

উনার দাবি অনুসারে মধ্যপ্রদেশের ২৩০ টি বিধানসভা সিটের মধ্যে কংগ্রেস পার্টি পেতে চলেছে মাত্র ৯০ টি সিট, অন্যান্য দল পেতে চলেছে মাত্র ১০ টি সিট। অপরদিকে সব থেকে বেশি অর্থাৎ একক সংখ্যাগরিষ্ঠতায় বিজেপি পেতে চলেছে ১৩০ টি সিট। সেখানে একদিকে যেমন কংগ্রেস ভোট সংখ্যা কমে গিয়েছে তেমনি অন্যদিকে বিজেপির ভোট সংখ্যা বৃদ্ধি পেয়েছে।

উনার দাবি অনুসারে রাজস্থানে বিজেপি দারুন কাজকর্ম করেছেন। সেই জন্য এবারও সেখানে বিজেপিকে জয়লাভের হাত থেকে কেউ আটকাতে পারবে না। উনি দাবি করেছেন যে, রাজস্থানের মোট সিট সংখ্যা ২০০ এর মধ্যে একাই ১১৫ টি সিট পেতে চলেছে বিজেপি। এবং মাত্র ৮০ টি সিট পেতে চলেছে কংগ্রেস। আর বাকি ৫ টি সিট সেই রাজ্যের অন্যান্য দলের দখলে যাবে।অর্থনীতিবিদের সুরজিৎ বল্লা এর দাবি যেহেতু এই সকল রাজ্য গুলিতে তাদের আগের সরকার অর্থাৎ বিজেপি সরকার ভালো কাজ করেছে, রাজ্যের উন্নয়ন করেছে তাই ফের একবার এই সকল রাজ্য গুলিতে ফিরতে চলেছে বিজেপি সরকার।
#অগ্নিপুত্র

Related Articles

Leave a Reply

Close