তেলেঙ্গানায় AIMIM এর থেকেও বেশি শতাংশ ভোট পেলো বিজেপি, রাজাকে রাজার আসনেই বসালেন সবাই

কিছুদিন আগে দেশের পাঁচটি গুরুত্বপূর্ণ রাজ্যে বিধানসভা নির্বাচন হয়েছিল। তার মধ্যে একটি রাজ্য হল তেলেঙ্গানা। আর গতকাল সেই নির্বাচনের ফলাফল প্রকাশ করা হয়েছে। সেই ফলাফলে দেখা গিয়েছে বিজেপি ভোট সফলতার দিক দিয়ে বেশ এগিয়ে রয়েছে। একদিকে যেমন বিজেপি পরিসংখ্যান বৃদ্ধি পেয়েছে অপরদিকে তেমনই আসাউদ্দিন ওয়ইসির দল AIMIM এর ভোট সংখ্যা বিজেপির তুলনায় অনেক গুন কমে গিয়েছে। ভারতীয় জনতা পার্টির তেলেঙ্গানা বিধানসভায় প্রাপ্ত ভোটের শতকরা হার ৭ % অপরদিকে মাত্র ২.৭ শতাংশ ভোট পেয়ে মুখ থুবড়ে পড়েছে ওয়েসীর AIMIM দল।

কিন্তু এই আনন্দের মধ্যেও একটু হতাশ বিজেপি, কারণ বিজেপি খুব একটা সুবিধা করে উঠতে পারে নি। AIMIM পার্টির থেকে বেশি ভোট পাওয়ার সত্ত্বেও। এই ৭ শতাংশ ভোটের দৌলতে বিজেপি তেলেঙ্গানা রাজ্যে দখল করেছে একটি আসন। তেলেঙ্গানাতে বিজেপি দলের একমাত্র রাজাই ধরে রাখতে সক্ষম হলেন নিজের আসনটি। রাজা ৪৫ % এর বেশি ভোট পেয়ে নিজের দখলে রেখেছেন তেলেঙ্গানার গোসামহল বিধানসভা আসন টি।

তেলেঙ্গানা বিধানসভায় মোট আসন সংখ্যা ছিল ১১৯ টি। তার মধ্যে সেই রাজ্যের শাসক দল পেয়েছে ৮৮ টি আসন। আর মাত্র ২.৭ শতাংশ ভোট পেয়ে ৭ টি আসন পেয়েছে AIMIM দল। অপরদিকে বিজেপি পেয়েছে একটি সিট।এবং ৩২.৮ শতাংশ ভোট পেয়েছে কংগ্রেস এবং কংগ্রেস ছত্রছায়ার দল গুলি মিলে। তাদের দখলে ২১ টি সিট রয়েছে। এছাড়াও দুটি সিট নিজেদের দখলে রাখতে সক্ষম হয়েছে তেলেগু দশম পার্টি।
#অগ্নিপুত্র

Related Articles

Leave a Reply

Close