২৫ ডিসেম্বর অটলজীর জন্মদিনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে দিতে চলেছেন এক বড় উপহার ! এই খবর জানার পর প্রতিটি দেশবাসী হবেন খুশি !

ভারতবর্ষের প্রাপ্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী কিছুদিন আগে আমাদের সকল কে ছেড়ে চলে যান। উনার করে যাওয়া উন্নয়নমূলক কাজকর্ম আজও প্রতিটি ভারতবাসীর মনপ্রান জুড়ে রয়েছে। উনি আজীবন ভারতীয়দের মধ্যেই বেঁচে থাকবেন। উনি ছিলেন ভারতীয় রাজনীতিতে এক অভিভাবক। কারণ উনি শুধু বিজেপি দলেরই নেতা ছিলেন না। তাকে সমস্ত বিরোধীরা পর্যন্ত সম্মান করত। তাকে আদর্শ হিসাবে মানত। উনি দেশের জন্য করেছেন অনেক উন্নয়নমূলক কাজ যেগুলি কোনো বিরোধীরাও অস্বীকার করতে পারেন না। তাই উনার জন্য, উনাকে সম্মান জানিয়ে ভারতবাসীর মনে সারাজীবনের জন্য অটলজির স্মৃতি কে বাঁচিয়ে রাখতে মোদীজি নিলেন এক অসাধারণ সিদ্ধান্ত। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অটলজির স্মৃতির উদ্দ্যেশ্যে দেশবাসীকে দিতে চলেছেন এক অসাধারণ উপহার। আসুন সেই বিষয় নিয়ে বিস্তারিত ভাবে আপনাদের সাথে আলোচনা করি।

 

আপনাদের জানিয়ে রাখি দেশের সবচেয়ে জনপ্রিয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২৫ শে ডিসেম্বর উদ্ধোধন করতে চলেছেন দেশের সবচেয়ে বড় রেলব্রিজ। এই রেলব্রিজটি করার কথা প্রথমবারের জন্য বলা হয় ১৯৯৭ সালে। তারপর সেই ব্রিজের কাজ শুরু হয় ২০০২ সালে অটলজির হাত দিয়ে, কিন্তু তখন সেই ব্রিজের কাজ শেষ হয়নি। এরফলে অটলজির শেষ না হওয়া কাজ শেষ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবং দেশবাসী কে বড়দিনের উপহার স্বরূপ মোদীজি সেই ব্রিজটির উদ্দ্যোধন করবেন আগামী ২৫ শে ডিসেম্বর। এই বোগিবেল সেতুটি করা হবে ব্রহ্মপুত্র নদীর উপর উত্তর ও দক্ষিণ উপকূলে সংযুক্ত এলাকায়। এটি দেশের সবচেয়ে দীর্ঘতম রেল সেতু। এবং এই সেতু দৈর্ঘ্যে লম্বা হয়েছে ৪.৯৪ কিলোমিটার।

আপনাদের আরও একটি বিশেষ খবর জানিয়ে রাখি, দেশের কেন্দ্রীয় সরকারে যেদিন বিজেপি সরকার আসে এবং বাজপেয়ীজি প্রধানমন্ত্রী হন, সেই সময় উনি এই সেতু নির্মানের কাজ শুরু করেন। কিন্তু তারপর যখন কংগ্রেস ফের দেশের ক্ষমতায় আসে তখন তারা এই সুন্দর কাজটি বন্ধ করে দেয়। এবং সব টাকা নিজেরা আত্মসাৎ করে নেয়। এরফলে এতদিন সেই সেতু নির্মাণের কাজ বন্ধ ছিল। কিন্তু ২০১৪ সালে যখন দেশে মোদী সরকার আসে তখন ফের শুরু হয় এই সেতু নির্মাণের কাজ। এবং সেই কাজ শেষ হয় গত ৩ ই ডিসেম্বর। এবং আগামী ২৫ শে ডিসেম্বর এই সেতু উদ্ধোধন করবেন মোদীজি। এই সেতু নির্মাণের ফলে একদিকে যেমন রেল চলাচলের সুবিধা হবে তেমনই অন্যদিকে সাধারণ মানুষের অনেক সুবিধা হবে বলে ধারণা করা হচ্ছে।
#অগ্নিপুত্র

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close