মহারাষ্ট্র থেকে আসা নির্বাচনের ফলাফলে কংগ্রেসের জন্য খারাপ খবর! নির্বাচনে কড়া হারের মুখে কংগ্রেস।

সামনে ২০১৯ এর লোকসভা নির্বাচন যাকে কেন্দ্র করে এখন রাজনৈতিক আলোচনা, সমালোচনা তুঙ্গে রয়েছে। কিছুদিন আগে অবধি রাজনীতির ফলাফল যা আসছিল তাতে সমস্থকিছু এক তরফা হয়ে গেছে বলে মনে করা হচ্ছিল। কিন্তু মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্রিশগড়ে কংগ্রেস জেতার পর রাজনৈতিক সমীকরণ অনেকটা বদলে গেছে। এখন রাজনৈতিক জগতে বিজেপিকে কড়া টক্কর দিচ্ছে কংগ্রেস। মধ্যপ্রদেশ, রাজস্থান ও ছত্রিশগড় এই তিনটি রাজ্যে মূলত বিজেপি বড়োসড়ো ঝটকা পেয়েছে অন্যদিকে কংগ্রেস একটা বড় স্বস্তি পেয়েছে। এর ফলে ২০১৯ নিয়েও দুই দল নতুন করে ভাবতে শুরু করে দিয়েছে। এই তিন রাজ্যের রাজনীতির আলোচনা শেষ হতে না হতেই এখন মহারাষ্ট্র থেকে নগর নিগম নির্বাচনের ফলাফল সামনে চলে এসেছে।

আপনাদের জানিয়ে দি, সম্পতি ধূলি নগর নিগম নির্বাচনে যে ভোট হয়েছে সেখানে বিজেপি ভারী মতের সাথে জয়লাভ করেছে। মহারাষ্ট্রে ৭৪ টি আসনের উপর ধূলি নগর নিগম নির্বাচন সম্পন্ন হয়েছিল যেখানে বিজেপি ৫০ টি আসন পেয়েছে এবং বাকিরা ২৪ টি আসন পেয়েছে যার মধ্যে শিব সেনা, সমাজবাদী পার্টি, AIMIM ও বসপা সামিল রয়েছে। জানিয়ে দি রবিবার দিন দুই নগর নিগমে নির্বাচন সম্পন্ন হয়েছিল।

এর মধ্যে আহমেদ নগর নিগমে শিবসেনা সবথেকে বেশি আসন(২৪) টি জয় করেছে। এখানে বিজেপি ১৪ এবং কংগ্রেস ৪ টি আসন দখল করেছে। এই নগরনিগম আগের বার বিজেপি চতুর্থ স্থানে ছিল কিন্তু এবার মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফরণবিশের কারণে বিজেপি বেশি আসন জয় করেছে। বিজেপির লাগাতার কাজের জন্যেই বেশি ভোট এসেছে বলে দাবি করা হচ্ছে।

দেবেন্দ্র ফরণবিশে ২০১৪ সালে মুখ্যমন্ত্রী পদে বসেছিলেন তারপর থেকে মহারাষ্ট্রে উন্নয়ন কাজ থেমে থাকেনি। বিকাশ কাজের জন্য জনগনের মাঝে গিয়ে কাজ করাকে মহারাষ্ট্রের মানুষ বেশ ভালো চোখেই দেখছেন। নগর নিগম নির্বাচনে বিজেপির এই জয়ের জন্য মন্ত্রী পীযুষ গোয়েল মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশকে অভিনন্দন জানিয়েছেন।

Related Articles

Leave a Reply

Close