আমরা মৃতদেহ গুনে দেখি না: বায়ু সেনা প্রধান বি এস ধানোয়া

  1. “আমরা মৃতদেহ গুনে দেখি না, শুধু দেখা হয় নির্দিষ্ট করে দেওয়া লক্ষ্যমাত্রায় নিখুঁত হামলা করা সম্ভব হয়েছে কিনা। সেই দিক থেকে এই অভিযান সফল। আমরা নির্দিষ্ট লক্ষ্যমাত্রায় আঘাত হানতে পেরেছি। তবে কত জনের মৃত্যু হয়েছে বা কত জন আহত হয়েছে সে বিষয়ে সরকার তথ্য দিতে পারবে।” বালাকোট এ এয়ার স্ট্রাইক নিয়ে বিরোধীদের অভিযোগের এভাবে কড়া জবাব দিলেন বায়ু সেনা প্রধান বি এস ধানোয়া।

বায়ু সেনা প্রধান দাবি করেন, যদি জঙ্গলেই বোমা ফেলে আসা হয়েছিল তাহলে ইমরান খান কেন এত চিৎকার করছেন? বিএস ধানোয়া বলেন, “কিভাবে কোথায় বিমান হানা হয়েছে তা স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন বিদেশ সচিব। আমরা যখন কোন টার্গেটে আঘাত করার সিদ্ধান্ত নিই তখন সেখানে আঘাত করেই ছাড়ি। আমরা আমাদের লক্ষ্য বস্তুতে আঘাত করেছি তা না হলে পাকিস্তান পাল্টা প্রতিক্রিয়া দেখাবে কেন”? বালাকোটের জৈশের শিবিরে বোমা বর্ষণে কত জনের মৃত্যু হয়েছে? আহত কত জন? এইসব প্রশ্ন সহ একাধিক প্রশ্ন তুলছেন বিরোধীরা। এমন কি প্রশ্ন তোলা হয়েছে বিমান হানা সত্যতা নিয়েও। বলার চেষ্টা হয়েছে জঙ্গলে বোমা ফেলে এসেছে বায়ুসেনা।

তাই এইসব প্রশ্নের জোরালো ভাষায় জবাব দিলেন বায়ুসেনা প্রধান। বায়ু সেনা প্রধান বলেন ,” ক্ষয়ক্ষতির হিসাব বায়ুসেনা করে না, এটা করে সরকার। আমরা দেখি লক্ষ্যবস্তুতে আঘাত করতে পেরেছি কিনা।

একইসঙ্গে উইং কমান্ডার অভিনন্দনের প্রসঙ্গে তিনি বলেন, অভিনন্দনের যে ধরনের চিকিৎসার প্রয়োজনতা তাকে দেওয়া হবে। সম্পূর্ণ সুস্থ হলেই তাকে আবার ককপিটে বসতে দেওয়া হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close