এই অঞ্চলের শান্তি ও নিরাপত্তার ক্ষেত্রে বিঘ্ন ঘটাচ্ছে সন্ত্রাসবাদ:মোদি

এই অঞ্চলের শান্তি ও নিরাপত্তার ক্ষেত্রে বিঘ্ন ঘটাচ্ছে সন্ত্রাসবাদ।” গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কাতারের আমির শেখ তামিম বিন হামাদ বিন খলিফা আল থানির সঙ্গে ফোনালাপের সময় এই কথা বলেন। দুই দেশের প্রধান ফোনে আঞ্চলিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেন। পাশাপাশি প্রধানমন্ত্রী মোদি অবিলম্বে সকল ধরনের সন্ত্রাসবাদ রুখতে যথাযথ পদক্ষেপের পক্ষে জোর দেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের একটি বিবৃতিতে বলা হয়, প্রধানমন্ত্রী মোদি জানিয়েছেন কাতার ভারতের ঘনিষ্ঠ বন্ধু। এবং কাতারের সঙ্গে ভারতের সম্পর্ককে আরও শক্তিশালী করার ব্যাপারে গুরুত্ব দিচ্ছে সরকার।
শুক্রবার আবুধাবিতে অনুষ্ঠিত হয়েছে অর্গানাইজ়েশন অফ ইসলামিক কনফারেন্স (OIC)-র ৪৬তম সম্মেলন। ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রিত ছিলেন ভারতের বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। এই প্রথমবার OIC-র সম্মেলনে যোগ দেওয়ার জন্য ভারতকে আমন্ত্রণ জানানো হয়েছে। দুই দেশের নেতা এই ঐতিহাসিক আমন্ত্রণের তাত্পর্য নিয়েও আলোচনা করেছেন।

প্রসঙ্গত, ভারত এই সম্মেলনে যোগ দেওয়ায় সম্মেলনে যোগ দেননি পাকিস্তানের বিদেশমন্ত্রী শাহ মহম্মদ কুরেশি। সম্মেলনে নাম না করে পাকিস্তানকে আক্রমণ করেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ। বলেন, “যদি আমরা মানবতাকে রক্ষা করতে চাই, তাহলে যেসব দেশ সন্ত্রাসবাদীদের আশ্রয় দেয় তাদের সন্ত্রাসবাদীদের ক্যাম্প ধ্বংস করতে হবে। আর্থিক সাহায্য দেওয়া বন্ধ করতে হবে।”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close