প্রার্থীর তালিকা নিয়ে আজ অমিত শাহের সঙ্গে বৈঠকের বসবে বিজেপি নেতৃত্ব

প্রার্থী তালিকা নিয়ে আজ বিকেলে দিল্লিতে অমিত শাহর সঙ্গে বৈঠক করবে রাজ্য BJP নেতৃত্ব। বৈঠকে উপস্থিত থাকবেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, সাধারণ সম্পাদক (সংগঠন) সুব্রত চট্টোপাধ্যায় ও নির্বাচন কমিটির আহ্বায়ক মুকুল রায়, লোকসভা ভোটের জন্য রাজ্যে দায়িত্বপ্রাপ্ত সহকারি পর্যবেক্ষক অরবিন্দ মেনন ও কৈলাস বিজয়বর্গীয়।

মোট তিনটি ধাপে প্রার্থী তালিকা তৈরি করার সিদ্ধান্ত নিয়েছে BJP। আজ প্রথম পর্যায়ে প্রার্থী তালিকা চূড়ান্ত হতে পারে। আজ কোচবিহার ও আলিপুরদুয়ারের পাশাপাশি উত্তরবঙ্গের অন্য জেলাগুলির লোকসভার আসনগুলিতে প্রার্থীর নাম চূড়ান্ত হতে পারে। এছাড়া কয়েকটি আসনে প্রার্থীর নাম প্রায় চূড়ান্ত করে ফেলেছে BJP। তাতে আজ শিলমোহর দিতে পারে BJP-র কেন্দ্রীয় নেতৃত্ব।
আসানসোলে বাবুল সুপ্রিয়, দার্জিলিং কেন্দ্রে এস এস আলুওয়ালিয়া, বিষ্ণপুরে সৌমিত্র খাঁ, ঘাটালে ভারতী ঘোষের নাম প্রায় চূড়ান্ত বলে জানা গেছে।

এছাড়া দক্ষিণবঙ্গের লোকসভা আসনগুলিতে প্রার্থীর নাম চূড়ান্ত করতে আজ বৈঠকে আলোচনা হবে। BJP সূত্রে খবর, রাজ্যের ৪২টি আসনের জন্য প্রার্থী তালিকা চূডান্ত করতে রাজ্য নেতাদের একটি গাইড লাইন দেবেন অমিত শাহ। সেই গাইড লাইনের ভিত্তিতেই প্রার্থী তালিকা তৈরি করবে দলের নির্বাচন কমিটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close