“জন কি বাত” এক্সিট পোল: পশ্চিমবঙ্গ থেকে ১৮ টি আসন পাবে BJP,  মোদী সরকার ৩০০ পার।


সপ্তম দফার নির্বাচন সম্পন্ন হয়ে গেছে যার ও ফলাফল ২৩ শে মে সামনে আসবে। এখন আপাতত এক্সিট পোল সামনে আসছে যার উপর একটা অনুমান করা হচ্ছে যে দেশে কোন পার্টি সরকার গঠন করবে। টাইমস নাও, নিউজ নেশন বের পর এখন “জন কি বাত” এর এক্সিট পোল সামনে চলে এসেছে। “জন কি বাত” এর এক্সিট পোল অনুযায়ী দেশে আরো একবার NDA সরকার গঠন করবে। BJP দেশে ২৫৪-২৭৪ টি আসন পাবে তবে ২৬৪ আসন পাওয়ার সবথেকে বেশি সুযোগ রয়েছে।

NDA ২৯৫ – ৩১৫ টি আসন পাবে তবে ৩০৫ টি আসন পাওয়ার সবথেকে বেশি সুযোগ রয়েছে। অন্যদিকে UPA ১২২-১২৫ টি আসন পেতে পারে যার মধ্যে ১২৪ টি আসন পাওয়ার সবথেকে বেশি সুযোগ রয়েছে। কংগ্রেস ৭১-৭৪ টি আসন পেতে পারে যার মধ্যে ৭২ টি আসন পাওয়ার সবথেকে বেশি সুযোগ রয়েছে।

BJP- ২৫৪ থেকে ২৭৪(২৬৪)
NDA- ২৯৫ থেকে ৩১৫(৩০৫)
INC-  ৭১ থেকে ৭৪(৭২)
UPA- ১২২ থেকে ১২৫(১২৪)
Others- ১২৫ থেকে ১০২(১১৩)

আরও পরুন – জন কি বাত” এক্সিট পোল: পশ্চিমবঙ্গ থেকে ১৮ টি আসন পাবে BJP,  মোদী সরকার ৩০০ পার।

এবার ভোট শেয়ারের কথা বলে,
NDA:  ৪১.৫%
BJP:  ৩৪.৫%
UPA:  ২৪.৫%
INC :  ২০.৮১%

জানিয়ে দি, উত্তরপ্রদেশে ও পশ্চিমবঙ্গের উপর এবারে সবথেকে বেশি নজর ছিল। উত্তরপ্রদেশে বিজেপি ৫১ টি আসন পাবে বলে দাবি এই এক্সিট পোলের। অন্যদিকে SP-BSP ২৬ টি আসন পাবে , কংগ্রেস ৩ টি আসন পেতে পারে। পশ্চিমবঙ্গের জন্য বিজেপি ১৮ থেকে ২৬ টি আসন পেতে পারে। যদিও ১৮ টি আসন পাওয়ার সবথেকে বেশি সুযোগ রয়েছে। কংগ্রেস পশ্চিমবঙ্গ থেকে শাসক দল TMC ২১ আসন পেতে পারে বলে দাবি করা হয়েছে। একইসাথে CPM শুন্যটি আসন পাবে বলে মনে করা হচ্ছে। কংগ্রেস উত্তরবঙ্গে আসন বৃদ্ধি করে ৩ টি পেতে পারে বলে দাবি এই এক্সিট পোলের।

পশ্চিমবঙ্গ
BJP- ১৮ থেকে ২৬(১৮)
CPM-  ০
TMC- 21 থেকে ১৩(২১)
INC- 3



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close