এই দুটি রাজ্যের সবকটি আসনেই জয় পাবে BJP, খাতায় খুলতে পারবে না কংগ্রেস বামপন্থীরা:এক্সিট পোল।


যে সময়ের অপেক্ষা ছিল সেই সময় চলে এসেছে। এক্সিট পোল সবার সামনে চলে এসেছে। ২০১৪ সালে বিজেপি ৫৪৩ টি আসনের মধ্যে ২৮২ টি আসন পেয়েছিল। বিজেপির এই জয়ের সাথে সাথে দেশে মোদী সরকার ক্ষমতায় এসেছিল। ফলস্বরূপ কংগ্রেসের টানা ১০ বছর শাসনের অবসান হয়েছিল। দেশে এবার ৭ টি দফায় ভোট প্রদান হয়েছে। ১১ ই এপ্রিল প্রথম দফায় ভোট প্রদান হয়েছিল এবং ১৯ সে মে শেষ দফায় ভোট প্রদান হয়েছিল। আর এখন এক্সিট পোল সামনে চলে এসেছে।

এক্সিট পোল অনুযায়ী, দেশে আরো একবার মোদী সরকার ক্ষমতায় আসতে চলেছে। শুধু এই নয়, এবার বিজেপি পশ্চিমবঙ্গ ও উত্তরপ্রদেশের মতো রাজ্যগুলিতে ভালো ফলাফল করতে চলেছে। তবে পশ্চিমবঙ্গ, উড়িষ্যা ছাড়াও দুটি রাজ্য ব্যাপকভাবে মানুষের দৃষ্টি আকর্ষণ করেছে। সেই দুই রাজ্য হলো উত্তারাখান্দ ও হিমাচল প্রদেশ।  এক সময়ে কংগ্রেসের গড় হিসেবে পরিচিত এই দুটি রাজ্যে ২০১৪ থেকে বিজেপি নিজের আধিপত্য বিস্তার করে নিয়েছে।

এক্সিট পোলের হিসেব অনুযায়ী, উত্তারাখান্দ রাজ্যে বিজেপি ৫ টির মধ্যে ৫ টি আসন পেতে চলেছে। অন্যদিকে কংগ্রেস ও অন্যান্য দলগুলি শুন্য আসন পাবে। একই সাথে হিমাচল প্রদেশের পরিস্থিতিও কিছুটা এই রকম। হিমাচল প্রদেশের ৪ টি আসনের মধ্যে বিজেপি ৪ টি তেই জয়লাভ করবে। অর্থাৎ এখানেও কংগ্রেস খাতা খুলতে পারবে না। এই দুটি রাজ্য থেকে পুরোপুরি সাফ কংগ্রেস।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close