রামের কাজ করতে হবে, আর আমরা এটা করেই ছাড়বঃ মোহন ভাগবত



রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ এর প্রধান মোহন ভাগবত রাম মন্দির নিয়ে একটি প্রশ্নের পরিপেক্ষিতে বলেন, ‘ রামের কাজ করতে হবে। আর রামের কাজ হতেই হবে।” রাজস্থানে একটি অনুষ্ঠানের সময় মোহন ভাগবত বলেন, ‘রামের কাজ করতে হবে, এটা আমাদেরই কাজ। আর আমাদের কাজ আমরা করেই ছাড়ব। ভারতের মহাশক্তি হওয়া আর বাকি বিশ্বের মহাশক্তি হওয়ার থেকে আলাদা। শক্তিই সব, কিন্তু সেটার ব্যাবহার রাম করলে আলাদা ব্যাপার, আর রাবন করলে আলাদা।”

মোরারি বাপুর উপস্থিতিতে মোহন ভাগবত বলেন, ‘ইতিহাস বলে যেই দেশের মানুষ সজাগ, ধৈর্যশীল, সক্রিয় আর বলবান সেই দেশের ভাগ্য নিরন্তর এগিয়ে যাবে।” মোহন ভাগবত বলেন, ‘সবসময় চর্চা হয় যে, ভারত বিশ্বশক্তি হিসেবে উঠে আসবে। কিন্তু তাঁর আগে আমাদের কাছে একটি ভয়ের লাঠি থাকা উচিৎ।”

সঙ্ঘ প্রধান মোহন ভাগবত রাজস্থানের উদয়পুরে চলা সঙ্ঘ শিক্ষা বর্গের দ্বিতীয় প্রশিক্ষণ শিবির এর কাজে সেখানে গেছিলেন। মোহন ভাগবত চারদিন উদয়পুরে থাকবেন। এছাড়াও ওই শিবিরে সঙ্ঘের ৩০০ স্বয়ংসেবক ও উপস্থিত থাকবেন। ওই শিবিরে তিনজন বৌদ্ধ সন্ন্যাসীও থাকবেন।

সঙ্ঘ প্রধান মোহন ভাগতের এই বক্তব্য অযোধ্যায় রাম মন্দির নির্মাণ প্রসঙ্গেই করা হয়েছে বলে অনুমান। এর আগে সঙ্ঘের তরফ থেকে বলা হয়েছিল যে, ২০২২ সালের মধ্যে রাম মন্দির নির্মাণ কার্জে হাত দেওয়া হবে। আর সেই ক্রমেই সঙ্ঘ চেষ্টা চালিয়ে যাচ্ছে।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close