এক সেকেন্ড ও বিরাম নেই! শপথ নেওয়ার সাথে সাথেই কাজে লেগে পড়লেন প্রধানমন্ত্রী



সপ্তদশ লোকসভা নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে ২৩ মে। আর সেই দিন ইতিহাস গড়ে রেকর্ড সংখ্যক আসন নিয়ে ফের ক্ষমতায় ফিরেছে মোদী সরকার । গতকাল ৩০ মে নরেন্দ্র মোদী (Narendra Modi) ফের দেশের প্রধানমন্ত্রী মদের জন্য শপথ নেন। আর শপথ নেওয়ার পরেই নিজের কাজে লেগে পড়েন দেশের তথা বিশ্বের সবথেকে জনপ্রিয় নেতা নরেন্দ্র দামোদর দাস মোদী।

শপথ গ্রহণের পরই প্রধানমন্ত্রী মোদী কির্গিস্তান এর রাষ্ট্রপতি সুরোনবে জিনবেকভ (Sooronbay Jeenbekov) এর সাথে দ্বিপাক্ষিক বৈঠকে বসেন। প্রধানমন্ত্রী কার্যালয় থেকে টুইট করে জানানো হয় যে, শপথ গ্রহণের পরেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কির্গিস্তান এর রাষ্ট্রপতির সাথে আলোচনায় বসেন। দুই দেশের নেতা দুই দেশের নাগরিকদের স্বার্থ এবং সহযোগিতার জন্য শলা-পরামর্শ করেন।

আরেকদিকে প্রধানমন্ত্রী মোদী শ্রীলঙ্কার রাষ্ট্রপতি মাইথ্রিপালা সিরিসেনা এর সাথে সাক্ষাৎ করেন। নতুন সরকারে প্রধানমন্ত্রী মোদীর এটা ছিল দ্বিতীয় দ্বিপাক্ষিয় বৈঠক। এবং এর সাথে আজ বাংলাদেশের রাষ্ট্রপতি আবদুল হামিদ, মরিশাস এর প্রধানমন্ত্রী প্রবীণ কুমার জুগনুথ, নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি আর ভুটানের প্রধানমন্ত্রী Lotay Tshering এর সাথে বৈঠক করবেন তিনি।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close