মমতা ব্যানার্জীর সরকারের মাথার উপর ঘুরছে রাষ্ট্রপতি শাসন জারির চক্র! রাজ্যকে কড়া বার্তা পাঠালো স্বরাষ্ট্রমন্ত্রক।



লোকসভা ভোটের পরে ইঞ্চিতে ইঞ্চিতে বদলা নেওয়ার কথা বলেছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee) পশ্চিমবঙ্গে (West Bengal) অশান্তি অব্যাহত। বিজেপি কর্মীদের খুন, দাঙ্গা সাধারণ নিত্য ঘটনা হয়ে দাঁড়িয়েছে পশ্চিমবঙ্গে। জিহাদী বহুল এলাকা কাশ্মীরে যত না অশান্তি লেগে থাকে তার থেকে বেশি  দুর্ভাগ্যজনক পরিস্থিতি পশ্চিমবঙ্গের। পরিস্থিতি এতটাই নীচে চলে গেছে যে রাজনৈতিক হিংসা সাম্প্রদায়িক হিংসার রূপ নিচ্ছে। লোকসভা ভোটের সময় ডায়মন্ড হারবারে হিন্দুদের দমন কার্য চলেছিল আর এখন সন্দেশখালিতে বিজেপি কর্মীদের খুঁজে খুঁজে হত্যা করা হচ্ছে।

রাজ্য জুড়ে রাষ্ট্রপতি শাসন জারির দাবি উঠলেও রাজ্যপাল এই ইস্যুতে কোনো পদক্ষেপ নিতে ইচ্ছুক নয়। যার জন্য অশান্তি ভুগতে হচ্ছে রাজ্যবাসীকে। আজ রাজ্যপাল দিল্লীর উদ্যেশে রওনা দিয়েছেন কিন্তু পশ্চিমবঙ্গের হিংসার ইস্যুতে কিছু করবেন বলে ইঙ্গিত দেননি। তবে স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকে রাজ্যকে সতর্ক করা হয়েছে। এখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর পদে রয়েছেন অমিত শাহ। স্বরাষ্ট্রমন্ত্রক তরফে রাজ্যকে আইন শৃঙ্খলা রক্ষার জন্য পরামর্শ দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রক রাজ্য সরকারের উপর উপদেষ্টা ইস্যু করেছে। মমতার সরকারকে পরামর্শ দেওয়া হয়েছে রাজ্যের আইন কানুন নিয়ন্ত্রণে আনার জন্য। স্বরাষ্ট্রমন্ত্রীর পরামর্শ যে সরাসরি একটা সতর্কবার্তার ইঙ্গিত তা স্পষ্ট বোঝা যাচ্ছে। অন্যদিকে সোশ্যাল মিডিয়া থেকে সর্বত্র রাষ্ট্রপতি শাসনের জন্য দাবি উঠছে। রাজ্যে যে হারে রাষ্ট্রপতি শাসনের দাবি উঠেছে তাতে রাজ্যপাল একটু সক্রিয় হলেই মমতার ক্ষমতা বাতিল হয়ে রাষ্ট্রপতি শাসন জারি হতে পারে। যার ফলে চরম বিপদে পড়বে মমতা ব্যানার্জীর নেতৃত্বে থাকা তৃণমূল কংগ্রেস।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close