ববি হাকিমের মেয়ের পর মমতা ব্যানার্জীর ভাইপো ও বুদ্ধিজীবীরা উগরে দিলেন রাগ মুখ্যমন্ত্রীর ওপর



এনআরএস কান্ড নিয়ে রাজ্য উত্তপ্ত হয়ে উঠেছে। এনআরএসে জুনিয়র ডাক্তারদের উপর কট্টরপন্থীরা হামলা চালিয়েছিল যারপর রাজ্যজুড়ে জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতির ডাক দেয়। একদিকে রোগীদের পরিষেবা দেওয়া অন্যদিকে শান্তিপূর্নভাবে আন্দোলন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল চিকিৎসকরা। কিন্তু এর মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী চিকিৎসকদের বহিরাগত বলে অপমান করে বসেন, একই সাথে হুমকি দেন ৪” ঘন্টার মধ্যে কাজ শুরু করার। এর ফল চিকিৎসকরা তাদের আন্দোলন আরো তীব্র করে তোলে। এখনও পর্যন্ত প্রায় ৮২ জন চিকিৎসক ইস্তফা দেন।  আন্দোলন পশ্চিমবঙ্গ থেকে দিল্লী, হায়দ্রাবাদ, মুম্বাই, বেঙ্গালুরু পর্যন্ত ছড়িয়ে পড়েছে।

এখন পরিস্থিতি মুখ্যমন্ত্রীর আরো বিপরীতে হয়ে উঠেছে। মমতা ব্যানার্জীর ঘনিষ্ঠ তথা কলকাতার মেয়র ববি হাকিমের মেয়ে চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন করার পর এখন মুখ্যমন্ত্রীর ভাইপো আবেশ ব্যানার্জীও চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে দিয়েছেন। আবেশ ব্যানার্জী নিজে একজন জুনিয়র চিকিৎসক যার জন্য উনিও রাজ্যের প্রশাসনের বিরুদ্ধে আন্দোলনে অংশ নিয়েছেন। চিকিৎসকদের সুরক্ষার দাবিতে ববি হাকিমের মেয়ে শাব্বা হামিক রাজ্য সরকারের বিরুদ্ধে দাঁড়িয়ে ছিলেন। প্রশাসনের সুরক্ষা ব্যাবস্থা নিয়ে প্রশ্ন খাঁড়া করেছিলেন শাব্বা হাকিম।

আর এখন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর ভাইপো আবেশ ব্যানার্জী যিনি নিজে একজন জুনিয়র চিকিৎসক উনিও ডাক্তারদের আন্দোলনের সাথ দিয়েছেন। শুধু এই নয়, রাজ্যের বুদ্ধিজীবী বর্গও এখন ডাক্তারদের সাথে পাশে দাঁড়িয়ে পড়েছেন। অপর্ণা সেন, বোলান গঙ্গোপাধ্যায়, কৌশিক সেন, দেবজ্যোতি মিশ্র এবং আরও বেশ কয়েক জন বিশিষ্টবর্গরা আন্দোলনরত ইন্টার্ন এবং জুনিয়র ডাক্তারদের সমর্থন জানান এবং সমব্যাথা ব্যাক্ত করেন। বিশিষ্টবর্গরা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর কাছে অনুরোধ করেন ডাক্তারদের সাথে এসে সঠিকভাবে কথা বলার জন্য।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close