‘এক দেশ, এক ভোট” নিয়ে এখনো প্রস্তুত নন মমতা ব্যানার্জী! নিজেই জানালেন তিনি



পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বারা ডাকা সর্বদলীয় বৈঠকে যাবেন না বলে জানিয়ে দিলেন। প্রধানমন্ত্রী মোদী দ্বারা ডাকা সর্বদলীয় বৈঠক নিয়ে সংসদিয় কার্যমন্ত্রী প্রহ্লাদ জোশী কে চিঠি লিখে এই কথা জানান মমতা ব্যানার্জী। ওই চিঠিতে মুখ্যমন্ত্রী লেখেন, তিনি বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা সর্বদলীয় বৈঠকে উপস্থিত থাকতে পারবেন না। উনি চিঠি লিখে জানান, ‘এক দেশ, এক ভোট” নিয়ে এখনো অনেক আলোচনার দরকার।

মমতা ব্যানার্জী এই বৈঠক নিয়ে পরামর্শ দিয়ে বলেন, এই বিষয় নিয়ে সংক্ষিপ্ত নোটিশে ডাকার যায়গায়, সমস্ত রাজনৈতিক দল গুলোকে শ্বেত পত্র দিয়ে তাঁদের ভাবনা চিন্তার জন্য পর্যাপ্ত সময় দেওয়া উচিত। উনি এও জানান যে, ওনার দল ৭৫ তম স্বাধীনতা দিবস এবং মহত্মা গান্ধীর ১৫০ তম জন্মজয়ন্তীতে অংশ নেবে।

আপনাদের জানিয়ে রাখি, এটাই প্রথমবার না যে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী এরকম পদক্ষেপ নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ডাকা বৈঠক বয়কট করলেন। এর আগেই নীতি আয়োগের বৈঠক থেকেও মুখ ফিরিয়ে নিয়েছিলেন তিনি। তাছাড়াও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথ গ্রহণ অনুষ্ঠানে হাজির থাকবেন বলে জানিয়েও একদিন আগে যাবেন না বলে জানিয়ে দেন।

দুই মাসে এই নিয়ে তিনবার এমন হল যে, তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জী নরেন্দ্র মোদীর ডাকা মিটিং অথবা আমন্ত্রণে গেলেন না।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close