পুলওয়ামা হামলায় জড়িত সব জঙ্গি ফিনিশ, খুঁজে খুঁজে একের পর এক জঙ্গিকে খতম করলো ভারতীয় সেনা


জম্মু কাশ্মীরের অনন্তনাগে ভারতীয় সেনা দুই জঙ্গিকে খতম করেছে আজ। এই দুই জঙ্গির মধ্যে একজনের গাড়ি ব্যাবহার করে ১৪ই ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ এর কনভয়ে হামলা করা হয়েছিল। সেনা অনেকদিক ধরেই এই জঙ্গির খোঁজ করছিল। এছাড়াও পুলওয়ামায় IED ব্লাস্টের মাস্টারমাইন্ডকেও খতম করেছে সেনা। সেনা জানিয়েছে যে, পুলওয়ামা হামলার সাথে জড়িত এটাই শেষ জঙ্গি ছিল।

প্রাপ্ত খবর অনুযায়ী, মঙ্গলবার সকালে অনন্তনাগে হওয়া এনকাউন্টারে ভারতীয় সেনা জঙ্গি সংগঠন জইশ-এ-মোহম্মদ এর জঙ্গি সাজ্জাদ বাটকে খতম করেছে, এই সাজ্জাদের গাড়ি ব্যাবহার করেই ১৪ই ফেব্রুয়ারি পুলওয়ামায় জঙ্গি হামলা চালানো হয়েছিল।

এছাড়াও সেনা আরেকজন জঙ্গিকে খতম করেছে। মৃত জঙ্গি ১৭ই জুন সোমবার পুলওয়ামায় সেনার গাড়িতে IED ব্লাস্ট করিয়েছিল। IED ব্লাস্টের পর সেনার ৯ জওয়ান আহত হন। এখন সেনার তরফ থেকে পুলওয়ামা আর অনন্তনাগে তল্লাশি অভিযান চালানো হচ্ছে।

১৪ই ফেব্রুয়ারি পুলওয়ামা জঙ্গি হামলায় সিআরপিএফ এর ৪০ জওয়ান শহীদ হন। জম্মু কাশ্মীরে এটাই এখনো পর্যন্ত সবথেকে বড় জঙ্গি হামলা। জঙ্গিরা ১৪ ই ফেব্রুয়ারির এই হামলায় ২০০ কেজির বিস্ফোরক সমেত একটি গাড়ি নিয়ে সিআরপিএফ এর কনভয়ে হামলা চালায়।

ওই হামলায় সিআরপিএফ এর কনভয়ে ৭৮ টি গাড়ি ছিল। ওই ৭৮ টি গাড়ির মধ্যে ২৫৪৭ সিআরপিএফ জওয়ান ছিলেন। পাকিস্তান সমর্থিত জইশ-এ-মোহম্মদ এর জঙ্গি সংগঠন এই হামলার দায় স্বীকার করেছিল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close