ব্রেকিং খবরঃ কংগ্রেস ছেড়ে বিজেপিতে নাম লেখাচ্ছেন এক বিধায়ক



আবারও দল বদলের পালা। আবারও অন্যদল ছেড়ে বিজেপিতে যোগদান করছেন এক বিধায়ক। তবে এবার এরাজ্যের শাসক দল তৃণমূল থেকে না। এবার তেলেঙ্গানা কংগ্রেসের এক বিধায়ক দল ছেড়ে বিজেপিতে যোগদান করতে চলেছেন। এমনিতেই তেলেঙ্গানার ১৮ জন বিধায়কের মধ্যে ১২ জন বিধায়ক দল ছেড়ে তেলেঙ্গানা রাষ্ট্রীয় সমিতিতে যোগ দিয়েছেন। এবার আরেক বিধায়ক কংগ্রেস ছাড়ার ফলে রাজ্যে মাত্র ৫ টি বিধায়ক পড়ে রইল কংগ্রেসের হাতে।

বিজেপিতে যোগ দিতে যাওয়া বিধায়কের নাম রাজগোপাল রেড্ডি। তিনি তেলেঙ্গানার নালগোন্ডা জেলার মুনুগোডে বিধানসভা আসনের জয়ী প্রার্থী। তিনি যদি কংগ্রেস ছেড়ে বিজেপির হাত ধরেন, তাহলে ১১৯ টি আসন বিশিষ্ট তেলেঙ্গানা বিধানসভায় কংগ্রেসের বিধায়কের সংখ্যা ৫ হয়ে যাবে। বর্তমানে ওই রাজ্যে বিজেপির একটি মাত্র বিধায়ক আছে। সোমবার রেড্ডি দিল্লীতে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সাথে সাক্ষাৎ করেন, এবং বিজেপিতে যোগ দেওয়ার দিকে পা বাড়িয়ে দেন।

স্থানীয় সংবাদদাতার সাথে কথা বলার সময় রেড্ডি বলেন, তেলেঙ্গানায় কংগ্রেসের কোন ভবিষ্যৎ নেই, আর  একমাত্র বিজেপিই টিআরএস কে চ্যালেঞ্জ জানাতে পারে। রেড্ডি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা করে বলেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশকে মজবুত নেতৃত্ব দিয়ে, গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছেন।” রেড্ডি কংগ্রেসের সমালোচনা করে বলেন, ‘ কংগ্রেস দিল্লী তথা দেশের মানুষের ভরসা অর্জন করতে অক্ষম হয়েছে। তাই এবার তাঁদের এমন অবস্থা।”

রেড্ডি যখন বিজেপিতে যোগ দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। তখন তেলেঙ্গানা কংগ্রেসের অনুশাসন কমিটি সোমবার গান্ধী ভবনে দলের হাইকম্যান্ডের সাথে দেখা করে রেড্ডিকে দল থেকে বরখাস্ত করার দাবি তোলে। প্রবীণ কংগ্রেস নেতা তথা প্রাক্তন সাংসদ হনুমন্ত রাও বলেন, ‘এটা চরম দুর্ভাগ্যজনক ব্যাপার যে, রাজগোপাল রেড্ডি দলের বিধায়ক। উনি এবার দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে ওনার পরিবার দল থেকে অনেক ফায়দা তুলেছে। কিন্তু এরপরেও উনি সন্তুষ্ট না।”



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close