প্রধানমন্ত্রী মোদীর ফরমান! কর্মচারীদের সাথে সাথে মন্ত্রীদেরও ৯ঃ৩০ এর মধ্যে ঢুকতে হবে অফিসে



প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্দেশের পর অনেক মন্ত্রীই এখন সময় মতো অফিসে ঢুকছেন। কেন্দ্রীয় সংখ্যালঘু মন্ত্রী মুখতার আব্বাস নাকভি ৯ঃ৩০ এর মধ্যে অফিসে পৌঁছানর জন্য নিজের বৈঠকের সময়ই বদলে ফেলেছেন। আরেকদিকে কনজিউমার মন্ত্রালয় সামলানো কেন্দ্রীয় মন্ত্রী রামবিলাস পাসোয়ানও সময় মতো অফিসে পৌঁছে সচিবদের সাথে বৈঠক করছেন।

টাইমস অফ ইন্ডিয়া এর রিপোর্ট অনুযায়ী, সব মন্ত্রীরাই ঘরে বসে অফিসের কাজ করা থেকে বিরত থেকে সময় মতো অফিসে যাচ্ছেন। আরেকদিকে কিছু মন্ত্রী এমনও আছেন, যারা প্রথম থেকেই অফিসে সময় মতো হাজির হন। কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাবেড়কর এবং হর্ষবর্ধনের মতো মন্ত্রীরা সকাল ৯ঃ৩০ এর আগেই অফিসে যাচ্ছেন।

নতুন কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র শেখাওয়াত আরও কিছু জুনিয়র মন্ত্রী অফিস শুরু হওয়ার আগেই সময় মতো পৌঁছে যাচ্ছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজের সহযোগীদের বলেছেন যে, সংসদ অধিবেশন এর এই ৪০ দিন তাঁরা যেন কোন বেকার সফরে না যান। মন্ত্রীদের সময় মতো অফিসে আসা এবং নিষ্ঠার সাথে কাজ করার জন্য নরেন্দ্র মোদী নিজেকেই উপমা হিসেবে তুলে ধরেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বলেন, তিনি গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন আধিকারিকদের সাথে সময় মতো অফিসে চলে যেতেন, এরফলে গোটা দিনে কি কি কাজ করবেন তিনি সেটা নির্ধারণ করতে সুবিধা হত। উনি মন্ত্রীদের বলেন যে, নির্বাচিত সাংসদদের সাথে সাক্ষাৎ করার সময় যাতে বের করেন তাঁরা। কারণ সাংসদ আর মন্ত্রীদের মধ্যে পার্থক্য নেই বললেই চলে।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close