ভাটপাড়ার হিংসা নিয়ে কড়া পদক্ষেপ নিতে পারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক, আজ প্রতিনিধি মণ্ডল যাচ্ছে এলাকায়


রাজ্যের হিংসা থামার নামই নিচ্ছে না। উত্তর ২৪ পরগণার ভাটপাড়ার হিংসার ঘটনা নিয়ে এবার কেন্দ্র সরকার কঠোর পদক্ষেপ নিতে চলেছে। রাজ্যে চলা হিংসাত্বক ঘটনা খতিয়ে দেখার জন্য তিন সদস্যের প্রতিনিধি মণ্ডলকে কলকাতায় পাঠাল কেন্দ্র সরকার। বিজেপির রাষ্ট্রীয় মহাসচিব তথা রাজ্যের পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় বলেন, আমাদের প্রবীণ সাংসদ এস এস আলুওয়ালিয়া নেতৃত্বে তিন সদস্যের প্রতিনিধি মণ্ডল তৈরি করা হয়েছে, যারা শনিবার ভাটপাড়ার সফরে যাবেন। ওনার সাথে কেন্দ্রীয় নেতৃত্ব সত্যপাল সিং এবং বিডি রাম থাকবেন।

কৈলাস বিজয়বর্গীয় আরও বলেন, রাজ্যের অন্য নেতারাও থাকবেন। আলুওয়ালিয়া পশ্চিমবঙ্গের বর্ধমান-দুর্গাপুর আসন থেকে সাংসদ, সত্যপাল সিং উত্তর প্রদেশ আর বিডি রাম ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ। তিন সদস্যের এই প্রতিনিধি মণ্ডল কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহকে পর্যবেক্ষণ এর পর রিপোর্ট পেশ করবেন।

উত্তর ২৪ পরগনা জেলার ভাটপাড়া বিধানসভা এলাকায় বেশ কয়েকদিন ধরেই পরিস্থিতি খুবই অস্বাভাবিক। ভাটপাড়া জগদ্দল এলাকায়া ১৪৪ ধারাও লাগু করা হয়েছে। ১৪৪ ধারা জারি থাকার পরেও শুক্রবার দুই অজ্ঞাত পরিচয় মোটর সাইকেল আরোহী বোমা ছুঁড়ে আরও উত্তেজনা বাড়িয়ে দেয়। হিংসার জন্য ভাটপাড়া আর কাঁকিনাড়া এলাকায় অনেকেই বাড়ি ছেড়ে অন্যত্র চলে গেছে।

পরিস্থিতি সামাল দিতে ভাটপাড়া সমেত আশেপাসের বিভিন্ন এলাকায় ইন্টারনেট পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে। এছাড়াও প্রচুর পুলিশ, কুইক রেসপন্স টিম মোতায়েন আছে সেখানে। বিজেপির দুই কর্মীর মৃত্যুর পর বিজেপির তরফ থেকে গতকাল একটি মিছিল বের করা হয়ছিল, সেখানেও দুষ্কৃতীরা হামলা চালায় বলে অভিযোগ। বিজেপির মৃত দুই কর্মীর পরিবারকে দশ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কোথা ঘোষণা করেছে বিজেপি।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close