হাইওয়ের ধারে মাজার বানিয়ে চলছিল জমি দখলের প্রস্তুতি! সচেতন যুবকরা মাজার খুঁড়ে আটকে দিল ল্যান্ড জিহাদ।



সরকারি জমি হোক, খালি জমি হোক, পার্ক হোক, রেল স্টেশনের জমি হোক সব জায়গাতেই ল্যান্ড জিহাদের ঘটনা চলে আসছে। কিন্তু এদিকে নজর দেওয়ার বা এ সম্পর্কে উচিত পদক্ষেপ নেওয়ার বিষয়ে কেউ আগ্রহী নয়। ল্যান্ড জিহাদ বহুভাবে করা হয় এর মধ্যে একটি প্রক্রিয়া হলো কোনো স্থানে ছোটো মাজার তৈরি করা। এরপর ধীরে ধীরে মাজারকে বড় করে দেওয়া। এরপর জমি চলে যায় কট্টরপন্থীদের অধীনে। এইভাবে দেশের নানা পার্ক, সরকারি জমি, সার্বজনিক জমিতে কব্জা করে কট্টরপন্থীরা।দেশের সেকুলার সরকাররা সবকিছু দেখেও চোখ কান বুঝে থাকে। কারণ এদের বিরোধ করলে ভোট ব্যাঙ্কের উপর প্রভাব পড়তে পারে।

দেশের বড় বড় শহর হোক বা ছোট ছোট শহর হোক সব জায়গায় এমন ল্যান্ড জিহাদ বা জমি জিহাদের ঘটনা ঘটেছে। প্রায় প্রত্যেকদিন এই ধরনের ষড়যন্ত্র করা হয়। আর এখন এই ইস্যুতে একটা ভিডিও সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে। এক স্থানে ল্যান্ড জিহাদের চেষ্টা করছিল কিন্তু সেখানে সচেতন যুবকরা সেই চেষ্টাকে ব্যার্থ করে দেয়। প্রথমত পাঠকদের অনুরোধ সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিওটি দেখুন।

কিছু উন্মাদী হাইওয়ের পাশে এক স্থানে মাজার তৈরি করেছিল। মাজার তৈরি করার মূল উদেশ্য ছিল জমি জিহাদ করা, এরপর ওই স্থানে দোকান খোলা যাবে, হোটেল করা যাবে ইত্যাদি যা ইচ্ছা করা হবে। কিন্তু কিছু সচেতন যুবক ওই মাজার ভেঙে দেয়, মাজারের ভেতরে কোনো শব দেহ ছিল না। মূলত জমিকে অবৈধ কব্জা করার জন্যেই মাজার তৈরি করা হয়েছিল। কিন্তু সচেতন যুবকরা দেশের সরকারি জমিকে অবৈধ হওয়ার হাত থেকে বাঁচিয়ে নিয়েছে। ভিডিওটি দেখলেই বুঝতে পারবেন কিভাবে জমি জিহাদের চেষ্টা করা হয় এবং কিভাবে সাহসী সচেতন যুবকরা দেশের জমিকে জিহাদের হাত থেকে রক্ষা করেছে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close