নামাজের পাল্টা এবার হনুমান চল্লিশা, রাস্তা আটকে হনুমান চল্লিশা পাঠ গেরুয়া বাহিনীর


আমাদের দেশে দীর্ঘ দিন ধরেই একটা প্রথা চলে আসছে সেটা হল ঈদ বা অন্য কোনো ইসলামিক উৎসবে মুসলিম সম্প্রদায়ের মানুষজন রাস্তা আটকে নামাজ পড়ে। কিন্তু হিন্দুদের সেই অধিকার নেই বললেই চলে। তাই এবার হিন্দু ও মুসলিম উভয় সম্প্রদায়ের মানুষের সমান অধিকারের দাবিতে রাস্তার মধ্যেই হনুমান চল্লিশা পাঠ করল বিজেপির যুব মোর্চা বাহিনী।

মঙ্গলবার বিজেপির যুব মোর্চার তরফে একটি বিশেষ কর্মসূচি ঘোষণা করে হাওড়া জেলার অন্তর্গত বলি খাল এলাকায় হনুমান চল্লিশা পাঠ করা হয়। এইদিন হনুমান চল্লিশা পাঠ করা হয় গ্র্যান্ড ট্যাঙ্ক রোডে যেটি বিশ্বের অন্যতম বৃহত্তম রাস্তা হিসাবে পরিচিত। ওপি সিং যিনি হাওড়া জেলার ভারতীয় জনতা যুব মোর্চার সভাপতি উনি জানিয়েছেন এবার থেকে এই বিশেষ কর্মসূচি প্রতি মঙ্গলবার মঙ্গলবার পালন করা হবে।

হাওড়া জেলার ভারতীয় জনতা যুব মোর্চার সভাপতি জানিয়েছেন এই মুহূর্তে রাজ্যের শাসক দল অর্থাৎ তৃণমূল কংগ্রেস ব্যাপক হারে মুসলিম তোষণ করছেন। এই অভিযোগ শুধু বিজেপির নয় এই একই অভিযোগে বারবার সরব হতে দেখা গিয়েছে বাম- কংগ্রেস কেও। যুবমোর্চার সভাপতির মতে তৃণমূল কংগ্রেসের মুসলিম তোষণের প্রতিবাদেই মূলত তাদের এই কর্মসূচি।

ওপি সিং আরও বলেন, উনি বলেন যে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার পর থেকে গ্র্যান্ড ট্যাঙ্ক রোড সহ রাজ্যের বিভিন্ন বড় বড় রাস্তা আটকে শুক্রবার শুক্রবার নামাজ পড়া হয় এতে সমস্যার সম্মুখীন হতে হয় সাধারণ মানুষ কে। তাই এর প্রতিবাদে হনুমান চল্লিশা পাঠ করার উদ্যোগ নিয়েছেন তারা।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close