২০২২ এর মধ্যে দেশের প্রতিটি গরিবের মাথায় ছাদ তুলে দেওয়াই প্রধান লক্ষ্য মোদী সরকারের



আবাসন এবং শহুরে কার্য মন্ত্রী হরদিপ পুরি বৃহস্পতিবার সংসদে বলেন, দেশে এক কোটি আবাস বানানোর লক্ষ্য আছে। আর এটা ২০২২ সালের মধ্যে পূরণ করে, দেশের প্রতিটি গরিব মানুষের মাথায় ছাদ দেওয়া হবে। উনি বলেন, ৮১ লক্ষ আবাসের স্বীকৃতি দেওয়া হয়েছে। আর সেগুলোর মধ্যে ৪৭ লক্ষের ও বেশি আবাস নির্মাণ হচ্ছে। কেন্দ্রীয় মন্ত্রী বলেন, ২০২২ সালের মধ্যে সমস্ত লক্ষ্য পূরণ করা হবে।

লোকসভায় বিজেপি সাংসদ পুনম মহাজনের লিখিত উত্তরে হরদিপ পুরি বলেন, রাজ্য এবং কেন্দ্র শাসিত এলাকা গুলোতে আবাসের দাবি সমন্ধিয় সমিক্ষা অনুযায়ী, প্রায় এক কোটি বাড়ি তৈরি করার দরকার।

কেন্দ্রীয় শহুরে বিকাশ মন্ত্রালয় শহরের সমস্ত গরিব মানুষদের বাড়ি বানিয়ে দেওয়ার লক্ষ্য ২০২০ সালের মধ্যে পূরণ করে ফেলবে। কেন্দ্রীয় শহুরে বিকাশ মন্ত্রী বুধবার জানান, এখনো পর্যন্ত ৮১ লক্ষের ও অধিক বাড়ি বানানোর প্রস্তাবকে মঞ্জুরি দেওয়া হয়েছে। তাঁর মধ্যে ৪৮ লক্ষের মতো বাড়ি নির্মাণাধীন।

কেন্দ্রের মোদী সরকার ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে দেশের গরিবদের মাথায় ছাদ তুলে দেওয়ার কাজে দ্রুততা এনেছে। প্রাক্তন কংগ্রেস সরকারের আমলের থেকে প্রায় তিনগুন বেশি গরিবদের মাথায় ছাদ তুলে দিয়েছে মোদী সরকার। শুধু তাঁদের বাড়ি বানিয়েই ক্ষান্ত হয়নি মোদী সরকার। তাঁদের বাড়ি বাড়ি বিনামূল্যে গ্যাস এবং বিনামূল্যে বিদ্যুৎ ও পৌঁছে দিয়েছে সরকার।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close