গেরুয়া জার্সির জন্য কাল ম্যাচ হেরেছে ভারত: মেহেবুবা মুফতি, পিডিপি নেত্রী।



ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এর ৩৮ তম ম্যাচে ইংল্যান্ড কাল ভারতকে হারিয়েছে। এটা বিশ্বকাপ ম্যাচে ভারতের প্রথম হার।  জম্মুকাশ্মীরের পিডিপি নেত্রী ও প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহেবুবা মুফতি এই হারের দায় ভারতের ক্রিকেট টিমের জার্সির উপর চাপিয়ে দিয়েছেন। কাল হারের পর মেহেবুবা মুফতি টুইট করে লিখেছেন এই হারের জন্য গেরুয়া জার্সি দায়ী। মেহেবুবা মুফতি লিখেছেন আপনারা আমাকে অন্ধবিশ্বাসী বলতে পারেন কিন্তু এই হারের জন্য দায়ী ক্রিকেট টিমের গেরুয়া জার্সি।

আসল ভারত ওয়ার্ল্ড কাপে লাগাতার জয়লাভ করছে কিন্তু হঠাৎ করে গতকালের হারের জন্য মেহেবুবা মুফতি জার্সির উপর আক্রমন করতে শুরু করেছেন। মেহবুবা মুফতি কট্টর ইসলামিকবাদী যার জন্য উনি গেরুয়া রং, হিন্দুত্ব, গেরুয়া পতাকা কিছুই পছন্দ করতে পারেন না। ইসলামিক আতঙ্কবাদীরা যেভাবে পুরো ভারতকে ইসলামিকরণ করতে চাই এবং হিন্দুদের সংস্কৃতি সভ্যতা ধ্বংস করতে চাই। ঠিক একইভাবে মেহবুবা মুফতির মানসিকতা গেরুয়া রঙের প্রতি খুবই হিংসাত্মক।

অন্যদিক ন্যাশনাল কনফারেন্সে পার্টির নেতা ওমর আবুদল্লা ভারতের হার নিয়ে প্রশ্ন তুলেছনে। ভারত ইংল্যান্ডের সাথে ম্যাচ ইচ্ছা করে হেরেছে বলে ইঙ্গিত করেছেন উনি। কাল ভারত ম্যাচ হেরে যাওয়া পাকিস্তান ওয়ার্ল্ড কাপ থেকে বাইরে চলে গেছে। উনি বলেছেন যদি ইংল্যাড ও পাকিস্তান পরিবর্তে এটা ভারতের সেমী ফাইনালের প্রসঙ্গ হতো তাহলেও কি ভারত এইভাবেই খেলত? অর্থাৎ ভারত তার পুরো শক্তি লাগিয়ে কালকের ম্যাচ খেলেনি বলে আক্রমন করেছেন ওমর আবুদল্লা।

জানিয়ে দি, ১৯৯২ এর উপর এটা প্রথম বিশ্বকাপ ম্যাচ যেখানে ভারতকে ইংল্যান্ড পরাজিত করতে পেরেছে। ভারতকে জেতানোর জন্য পাকিস্তানের সমর্থকরাও উৎসাহ দিচ্ছিল কারণ এতে পাকিস্তানের ওয়ার্ল্ড কাপে টিকে থাকার সুযোগ ছিল। এখন ওয়ার্ল্ড কাপ থেকে পাকিস্তান পুরোপুরি সাফ হয়ে গেছে। গতকাল কিছুজন পাকিস্তান সমর্থক পাকিস্তানের পতাকা উড়ে ইন্ডিয়া, ইন্ডিয়া বলে ভারতের টিমকে উৎসাহ দিচ্ছিল যাতে ভারত জিতে যায় এবং পাকিস্তানও WC তে টিকে থাকে। কিন্তু শেষমেষ ভারত ইংল্যান্ডের কাছে ম্যাচ হেরে গিয়ে পাকিস্তানের আশাকেও মুছে দিয়েছে।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close