দিল্লীতে CCTV ক্যামেরা লাগানোর দায়িত্ব দেওয়া হলো চীনের গোয়েন্দা কোম্পানিকে। দেশকে বিপদে ফেললো কেজরিওয়াল।



দেশে আর্বান নকশালীদের শিকড় গভীর পর্যন্ত পৌঁছে গেছে। বিদেশী শক্তির সাথে হাত মিলিয়ে আর্বান নকশালীরা লাগাতার দেশের ক্ষতি করার জন্য প্রচেষ্টা চালাচ্ছে। দিল্লীর মুখ্যমন্ত্রী কেজিরিওয়াল এখন যে কাজ করছেন সেটা অনেকে আর্বান নকশালীদের কাজের সাথে তুলনা করেছেন। অনেকে দাবি করেছেন কেজরিওয়াল আর্বান নকশালের সাথে জড়িত রয়েছে। আসলে অরবিন্দ কেজরিওয়াল ক্ষমতায় আসার পর দিল্লীতে ১৫ লক্ষ CCTV ক্যামেরা লাগানোর কথা বলেছিলেন।

সাড়ে ৪ বছর ধরে এই ঘোষণার উপর কোনো কাজ হয়নি। এখন বিধানসভা নির্বাচন সামনে আসতেই অরবিন্দ কেজরিওয়াল CCTV ক্যামেরা লাগানোর জন্য প্রস্তুতি নিয়েছে। কিন্তু CCTV ক্যামেরা লাগানোর নামে কেজরিওয়াল এমন কারনাম করতে চলেছে যে দেশের সুরক্ষা এজেন্সিদের নজর এই ঘটনার উপর পড়া প্রয়োজন। কারণ এবার থেকে চীনের নজর সব সময় দেশের রাজধানী দিল্লীর উপর থাকবে। কেজরিওয়াল চীনের এক কোম্পানিকে দিল্লীতে CCTV ক্যামেরা লাগানোর দায়িত্ব দিয়ে দিয়েছে।

চীনের ওই কোম্পানির নাম হিকভিশন। চীনের এই কোম্পানির মালিক একজন কমিউনিস্ট নেতা। এই কোম্পানি মূলত গোয়েন্দাগিরি করে। CCTV ও অন্য সুরক্ষা প্রদানের নামে এই কোম্পানি গোয়েন্দাগিরি করে এবং চীনের সুরক্ষা এজেন্সির কাছে তথ্য প্রেরণ করে। বলা হয়, আমেরিকা ও ইউরোপে এই কোম্পানি ধরা পড়ে যাওয়ার কারণে সেখানে এই কোম্পানির উপরে ব্যান লাগিয়ে দেওয়া হয়েছে। কিন্তু অরবিন্দ কেজরিওয়াল এই কোম্পানিকে ভারতের রাজধানী দিল্লীতে CCTV লাগানোর জন্য ঠিকা দিয়েছে এবং দেশকে বিপদের মুখে দাঁড় করিয়ে দিয়েছে।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close