গ্রেফতারির আগেই জঙ্গি হাফিজ সাঈদ এর জামিন মঞ্জুর করলো পাকিস্তানের জঙ্গি দমন আদালত!



পাকিস্তানের সংবাদ সংস্থা ডন এর অনুযায়ী, লাহোরের এক জঙ্গি দমন আদালত (ATC) জামাত-উদ-দাওয়া এর প্রধান হাফিজ সাঈদ সমেত তিনজনের গ্রেফতারির আগেই জামিন মঞ্জুর করে দেয়। আদালতের এই সিদ্ধান্ত মাদ্রাসার একটি জমি অবৈধ ভাবে দখল করার মামলা নিয়ে নেওয়া হয়।

ATC অভিযুক্ত হাফিজ সাঈদ, আমির হামজা, হাফিজ মাসুদ আর মালিক জফরকে আগামী ৩১ আগস্টের জন্য জামিন দিয়েছে। এই জামিনের জন্য অভিযুক্তদের ৫০ থেকে ৫ হাজার টাকার ব্যাক্তিগত সুরক্ষা বন্ড জমা দিতে হবে।

আপনাদের জানিয়ে রাখি, কিছুদিন আগেই পাকিস্তানের পাঞ্জাব পুলিশের জঙ্গি দমন শাখা টেরর ফান্ডিং মামলায় হাফিজ সাঈদ সমেত ১৩ জন জামাত নেতার বিরুদ্ধে ২৩ টি এফআইআর জমা করেছিল। জঙ্গি দমন শাখা হাফিজ সাঈদের বিরুদ্ধে উপযুক্ত প্রমাণ আছে বলে জানিয়েছিল। প্রসঙ্গত, কিছুদিন আগেই আদালত জামাত আর জৈশ এ মোহম্মদ এর ১২ জঙ্গিকে পাঁচ বছর কারাগারের আদেশ শুনিয়েছিল।

শোনা যাচ্ছে যে, এরা ফান্ড জমা করার জন্য পাঁচটি ট্রাস্ট বানিয়েছিল। এদের মধ্যমে লস্কর-এ-তৈবা, জামাত-উদ-দাওয়া, আর ফলাহ-এ-ইনসানিয়ত জঙ্গি সংগঠন গুলোকে আর্থিক সাহায্য করা হত। জঙ্গি দমন শাখা জানিয়েছিল যে, তাঁরা পাঁচটি ট্রাস্টের মাধ্যমে সন্ত্রাসবাদী সংগঠন গুলোকে আর্থিক সাহায্য করার অভিযোগে জামাত-উদ-দাওয়া এর প্রধান আর ১২ সহযোগীদের বিরুদ্ধে ২৩ টি মামলা দায়ের করেছিল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close