বিজেপিতে যোগ দিতে চলেছেন রাজ্যসভার সাংসদ তথা প্রাক্তন প্রধানমন্ত্রীর ছেলে



সমাজবাদী পার্টির রাজ্যসভা সাংসদ তথা প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখর এর ছেলে নীরজ শেখর রাজ্যসভার সদস্যতা থেকে ইস্তফা দিয়ে দিলেন। গত লোকসভা নির্বাচনে তিনি তাঁর পরিবারের পরম্পরাগত আসন বালিয়া থেকে লড়াই করতে চেয়েছিলেন, কিন্তু সমাজবাদী পার্টি ওনাকে টিকিট দেয়নি। নীরজ শেখর তখন থেকেই অখিলেশ যাদবের দলের উপরে ক্ষুব্ধ হয়ে আছেন। সুত্র অনুযায়ী, নীরজ শেখর খুব তাড়াতাড়ি বিজেপিতে যোগ দিতে চলেছেন। ২০২০ সালে বিজেপি ওনাকে উত্তর প্রদেশ থেকে রাজ্যসভায় পাঠাবে।

নিজের বাবার মৃত্যুর পর নীরজ শেখর ২০০৭ সালে প্রথমবার নির্বাচনে লড়েছিলেন। ওনার বাবার মৃত্যুর পর বালিয়ার আসন থেকে নির্বাচনে লড়ে, উনি লোকসভায় পৌঁছেছিলেন। উনি সেই সময় উপ নির্বাচনে প্রায় সাড়ে ৩ লক্ষ ভোটে জিতেছিলেন। এরপর ২০০৯ সালের লোকসভা নির্বাচনে উনি ওই আসন থেকে আবারও জয় হাসিল করেন।

২০১৪ সালে দেশ জুড়ে মোদী ঝড় চলছিল, আর উত্তর প্রদেশের বালিয়াও সেই ঝড়ে কাবু হয়েছিল। ২০১৪ সালে বিজেপি প্রার্থী ভরত সিং সমাজবাদী পার্টির প্রার্থী নীরজ শেখরকে বালিয়া আসন থেকে হারিয়ে দেন। ভরত সিং ওই নির্বাচনে নীরজ শেখর-কে এক লক্ষের ও বেশি ভোটে পরাজিত করেছিলেন।

প্রসঙ্গত, গত ৮ই জুলাই প্রাক্তন প্রধানমন্ত্রী চন্দ্রশেখরের প্রয়াণ দিবস ছিল। আর তাঁর এক সপ্তাহের মধ্যেই নীরজ শেখর এই সিদ্ধান্ত নেন। বিজেপির সাংসদেরা প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছিলেন। রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া এর ছেলে দুষ্মন্ত সিন্ধিয়া ছাড়াও বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে প্রাক্তন প্রধানমন্ত্রীকে শ্রদ্ধাঞ্জলি জানিয়েছিলেন।

 



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close