বাংলাদেশ সীমান্তে BSF-এর অভিযানে উদ্ধার ২৬১ টি গরু, আটক তিন বাংলাদেশি



ভারত বাংলা সীমান্তে গরু পাচার করতে গিয়ে ফের আটক বাংলাদেশি চোরাচালানকারী। শোভাপুরে ভারত বাংলাদেশ সীমান্তে রাত থেকে ভোর পর্যন্ত অভিযান চালিয়ে ২৬১ টি গরুকে উদ্ধার করে সীমান্ত রক্ষী বাহিনী। আটক করা হয়েছে তিনজন বাংলাদেশি পাচারকারীকে। ধৃতদের নাম জাহিদুল ইসলাম, বাড়ি বাংলাদেশের রাজশাহী জেলার নাগর পাড়ায়। মোহম্মদ রকি, বাড়ি বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার আদা বড় দাদ গ্রামে। ডালিম রেজা, বাংলাদেশের রাজশাহী জেলার ডালডা হিল গ্রামের বাসিন্দা। তিনজনকেই আটক করে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে সেনা।

সুত্র অনুযায়ী ওই গরু গুলোকে পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ ও মালদা জেলা দিয়ে গঙ্গা পার করে বাংলাদেশে পাঠানো হত। কিন্তু পাচারকারীদের কার্জ সিদ্ধি হওয়ার আগেই, তাঁদের গ্রেফতার করে গরু গুলোকে উদ্ধার করে বিএসএফ। কিছুদিন আগে বনগাঁ সীমান্তে গরু পাচারকারীদের ছোড়া বোমায় গুরুতর আহত হন বিএসএফ-র জওয়ান আনিসুর রহমান। বোমার আঘাতে ওনার একটি হাত উড়ে যায়।পুলিশ সুত্র অনুযায়ী, এই ঘটনা ঘটেছে বৃহস্পতিবার ভোর সাড়ে তিনটে নাগাদ আংরাইল সীমান্তে। বিএসএফ এর সুত্র থেকে জানা যায় যে, এদিন সকালে বাংলাদেশের গোটা ২৫ জন গরু পাচারকারী আংরাইল সীমান্তে কিছুটা এলাকায় কাঁটাতার না থাকার সুযোগ নিয়ে ভারতে ১০ থেকে ১৫ টি গরু পাচারের চেষ্টা চালায়।

বিএসএফ এর নজরে ঘটনাটি আসতেই, পাচার রুখতে তৎপর হয় সীমান্ত রক্ষীরা। তাঁদের প্রথমে সাবধান করলেও, তাঁরা পাচার না রুখে উলটে বিএসএফ দের সাথে বচসা শুরু করে দেয়। এরপর আচমকাই তাঁরা বিএসএফ এর জওয়ানদের উপর দেশি বোমা ছোরা শুরু করে। বাংলাদেশের দুষ্কৃতীদের ছোরা বোমায় আহত হন জওয়ান আনিসুর রহমান। এই ঘটনায় এখনো পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। দুষ্কৃতীদের হাতে দেশি বোমা ছাড়াও লাঠি এবং ধারালো অস্ত্র ছিল বলে জানা যায়।

 



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close