শিবের মাথায় জল ঢালতে যাওয়া যাত্রীদের উপর নিজে হেলিকপ্টার থেকে পুষ্প বর্ষণ করবেন যোগী আদিত্যনাথ!


উত্তর প্রদেশ সহ পুরো দেশে কাবাড় যাত্রা শুরু হয়েছে। শ্রাবন মাসের এই বিশেষ উৎসবে শিবভক্তরা ভোলানাথের মাথায় জল ঢালার জন্য রওনা দেয়। উত্তরপ্রদেশে কাবাড় যাত্রীদের একটা আলাদা সন্মান দেওয়া হয়। বিশেষ করে যোগী আদিত্যনাথ মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে কাবাড় যাত্রীদের সুবিধার খাতিরে সরকার কোনো কমতি রাখে না। আগের বছরের মতো এ বছরেও যোগী আদিত্যনাথ পুষ্প বর্ষণ করবেন বলে খবর আসছে। যোগী অডিটিনাথ হেলিকপ্টার থেকে কাবাড় যাত্রীদের উপর পুষ্প বর্ষণ করবেন।

আগের বছর পুলিশ প্রশাসন শিবভক্তদের উপর পুষ্পবর্ষণ করে নতুন পরম্পরার জন্ম দিয়েছিল এ বছরেও ওই পরম্পরা কায়েম রাখা হবে।
খবর অনুযায়ী, গাজিয়াবাদ থেকে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পুষ্প বর্ষণ করবেন। ২ দিন ধরে উনি হেলিকপ্টার থেকে কাবাড় যাত্রীদের পথে ফুল ছড়িয়ে দেবেন। প্রশাসন মুখ্যমন্ত্রীর নির্দেশ মতো প্রস্তুতি শুরু করে দিয়েছে। কাবাড় যাত্রীদের সুরক্ষার জন্য পুলিশ প্রশাসন সক্রিয় রয়েছে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ শিবভক্তদের কোনো সমস্যার মুখোমুখি হতে দেখতে চান না, এমন নীতি স্পষ্ট করে দেওয়া হয়েছে।

জানিয়ে দি, অখিলেশ ও মায়াবতীর আমলেও উত্তরপ্রদেশে কাবাড় যাত্রা পালন করা হতো। কিন্তু যাত্রীদের উপর অত্যাচার করার অভিযোগ উঠতো, ভজন কৃতন বন্ধ করে দেওয়ার অভিযোগ আসতো, একই সাথে বিশেষ কিছু রাস্তা কাবাড় যাত্রীদের জন্য বন্ধ করে দেওয়া হতো। কিন্তু এখন স্থিতি পাল্টে গেছে। মুখ্যমন্ত্রী নিজে কাবাড় যাত্রীদের উপর পুষ্প বর্ষন করে তাদের সম্মান দিচ্ছেন।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close