সিক্রেট মিশনে কাশ্মীরে পৌঁছালেন অজিত দোভাল, বৈঠক সারলেন গোয়েন্দাদের সাথে


জাতীয় নিরাপত্তা উপদেষ্টা (NSA) অজিত দোভাল সিক্রেট মিশনে শ্রীনগরে পা রাখলেন। উনি সেখানে বরিষ্ঠ আধিকারিকদের সাথে বৈঠক করেন। আর তাঁর সাথে সাথে বাবা বরফানি (অমরনাথ) এর দর্শন করেন তিনি। সুত্র অনুযায়ী, NSA অজিত দোভাল বুধবার শ্রীনগরে পৌঁছেছেন, সেখানে গিয়েই তিনি গোয়েন্দা বিভাগ এবং বরিষ্ঠ আধিকারিকদের সাথে আলাদা আলাদা বৈঠক করেন। তিনি তাঁদের থেকে উপত্যকার বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেন, এবং সুরক্ষা সম্বন্ধীয় তথ্য হাসিল করেন। NSA অজিত দোভালের এই সফরকে টপ সিক্রেট রাখা হয়েছে, এবং সেখানে যাওয়ার কিছু আগেই বরিষ্ঠ আধিকারিকদের ওনার আসার কথা জানানো হয়, এবং তাঁদের মিটিং এর জন্য প্রস্তুত থাকতে বলা হয়।

NSA অজিত দোভাল রাজ্যপালের উপদেষ্টা কে. বিজয় কুমার, মুখ্য সচিব বিবিআর সুব্রক্ষণ্যম , ডিজিপি দিলবাগ সিং, আইজি এসপি পাণি-র সাথে দেখা করেন। ওনার সাথে দিল্লী থেকে আইবি-র এক বরিষ্ঠ আধিকারকও শ্রীনগর যান। সুত্র অনুযায়ী, শুক্রবার ওনারা শ্রীনগর থেকে দিল্লী ফিরবেন। যদিও ওনার এই সফর নিয়ে কোন আধিকারিক মন্তব্য করা হয়নি।

মোদী সরকার দ্বিতীয় বার ক্ষমতায় আসার পর অজিত দোভালের এটাই প্রথম কাশ্মীর সফর। ওনার এই সিক্রেট মিশনে শ্রীনগর সফরের কথা সামনে আসতেই, মানুষের মধ্যে ৩৭০ ধারা এবং ৩৫এ হটানো নিয়ে গুঞ্জন ওঠে। শোনা যাচ্ছে যে, এই ধারা গুলো হটানোর আগে উনি কাশ্মীর সফরে গিয়ে সেখানকার পরিস্থিতি সমন্ধ্যে অবগত হতে চান।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close