হিন্দুদের বিরুদ্ধে মন্তব্য করার জন্য লিখিতভাবে ক্ষমা চাইতে বাধ্য হলো আকবরউদ্দিন ওয়েসী!


হায়দ্রাবাদের দুই ওয়েসী ভাই তথা AIMIM এর নেতা প্রায় সময় আপত্তিজনক ভাষণ দিয়ে থাকেন। আইন কানুন কোনো কিছুই এই দুই কট্টর নেতার মুখে লাগাম লাগাতে পারে না। আসাউদ্দিন ওয়েসী ও আকবরউদ্দিন ওয়েসী এই দুই ভাই প্রায় সময় মুলিমদের উস্কানি দিয়ে বিতর্কিত ভাষণ দেন বলে অভিযোগ ওঠে। ২০১২ সালে আকবরউদ্দিন সমস্ত সীমা ছাড়িয়ে গিয়ে ১০০ কোটি হিন্দুকে শেষ করে দেওয়ার হুমকি দিয়েছিলেন। আকবরউদ্দিন বলেছিলেন, যদি ১৫ মিনিটের জন্য পুলিশ সরিয়ে নেওয়া হয় তবে ১০০ কোটি হিন্দুকে আমার ২৫ কোটি লোক শেষ করে দেব।

এমন সাম্প্রদায়িক মন্তব্য করার পরেও অবশ্য আদালত আকবরউদ্দিনের বিরুদ্ধে তেমন কোনো পদক্ষেপ নিতে পারেনি।  ২০১২ সালে যখন আকবরউদ্দিনকে গ্রেফতার করা হয়েছিল তখন উনি আদালতে অসুস্থ হওয়ার ভান করে হুইল চেয়ারে হিসি করে ফেলেছিলেন। এখন লন্ডন থেকে নিজের চিকিৎসা করিয়ে ফিরে এসে আবারও আপত্তিজনক মন্তব্য করতে শুরু করেছেন। মাত্র কয়েকদিন আগে আবারও ২০১২ সালের ওই মন্তব্যের পুনরাবৃত্তি করেছেন আকবরউদ্দিন ওয়েসী। তবে এখন যে স্বরাষ্ট্রমন্ত্রী পদে অমিত শাহ আছেন তা হয়তো ভুলেই গেছিলেন AIMIM এর এই নেতা।

এবার আদালতে যাওয়া তো দূর তার আগেই ওয়েসীকে কাজগ কলমে হিসি করিয়ে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আদালত যাওয়ার আগেই কাগজে কলমে নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়েছেন আকবরউদ্দিন ওয়েসী। আকবর উদ্দিন বলেছেন আমার মন্তব্যগুলিকে বিকৃত করে পেশ করা হচ্ছে, আমি কোনো সম্প্রদায়ের বিরুদ্ধে বলিনি। আপত্তিজনক মন্তব্য দেওয়ার এক দিনের মাথায় ক্ষমা চেয়েছেন আকবরউদ্দিন ওয়েসী। আকবরউদ্দিন বুঝতে পেরে গেছেন যে, এটা ২০১২ নয় বরং ২০১৯ সাল। এখন কেন্দ্রে মনমোহন নেই, মোদী সরকার রয়েছে। আর সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী পদে অমিত শাহ রয়েছেন।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close