তৃণমূল ও সিপিএম ছেড়ে ১৫০০ সংখ্যালঘু যোগ দিলেন বিজেপিতে


লোকসভা ভোটের পর থেকেই ধীরে ধীরে এরাজ্যে প্রভাব বিস্তার করছে গেরুয়া শিবির। ৪২ এর মধ্যে ১৮ টি আসনে জয়লাভ করে পরবর্তী লক্ষ্য বিধানসভা জয়ের পথে নেমেছে বিজেপি। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপির এই অভাবনীয় সাফল্যে ঘুম ছুটেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের। প্রায় দিনই রাজ্যের কোন না কোন যায়গা থেকে একের পর এক দলীয় নেতা, বিধায়ক, কর্মী সমর্থক মমতা ব্যানার্জীর হাত ছেড়ে যোগ দিচ্ছেন পদ্ম শিবিরে।

আর সেই ক্রমেই গতকাল নদীয়ার পলাশিতে তৃণমূল এবং সিপিএমে বড়সড় ভাঙন ধরিয়ে নিজের মাটি শক্ত করল বিজেপি। নদীয়ার মিরা পলাশীতে প্রায় ১৫০০ জন সংখ্যালঘু এদিন শাসক দল তৃণমূল এবং সিপিএম এর হাত ছেড়ে যোগ দেন পদ্ম শিবিরে। শনিবার বিজেপির নতুন সদস্যদের হাতে দলীয় পতাকা তুলে দেন বিজেপির নেতা জয় প্রকাশ মজুমদার।

গতকালের এই যোগদান বিজেপির ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। কারণ বিজেপি এবার সরাসরি মমতা ব্যানার্জীর ভোট ব্যাংকে থাবা বসিয়েছে। ক্ষমতায় আসার পর থেকেই মমতা ব্যানার্জী এরাজ্যে সংখ্যালঘুদের জন্য নানারকম সুযোগ সুবিধা পাইয়ে দিয়েছেন। এমনকি সংখ্যালঘুরা অপরাধ করেও ছাড়া পেয়ে যাচ্ছে বলে অভিযোগ করে বিজেপি। এবার সেই সংখ্যালঘুরাই ধীরে ধীরে বিজেপির দিকে ঝুঁকে পড়ায় বেশ চিন্তিত শাসক দল তৃণমূল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close