প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম নিয়ে ইসরাইলে ভোট চাইছেন বেঞ্জামিন নেতানইয়াহু, লাগানো হচ্ছে বড়বড় হোডিং


আগামী ১৭ই সেপ্টেম্বর ইসরাইলে ভোট হতে চলেছে। ইসরাইলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানইয়াহু এবারের নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা হাসিল করার জন্য উঠেপড়ে লেগেছে। এবার নেতানইয়াহু নির্বাচনী প্রচারের জন্য এক অবাক করা পদ্ধতি অবলম্বন করছেন। তিনি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নাম নিয়ে ইসরাইলের মানুষের কাছে নিজের জন্য ভোট চাইছেন। আর এর জন্য উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কিছু ছবি দিয়ে হোর্ডিং বানিয়ে বিল্ডিং এ বিল্ডিং এ লাগাচ্ছেন। আর এরকম হোর্ডিং এবার মানুষের আকর্ষণের কেন্দ্র হয়ে উঠেছে। এছাড়াও বেঞ্জামিন নেতানইয়াহু আমেরিকার রাষ্ট্রপতি ডোনাল্ড টাম্প এবং রাশিয়ার রাষ্ট্রপতি ভ্লাদিমির পুতিনের সাথে নিজের ছবির হোর্ডিং বানিয়ে প্রচার করছেন।

ওই হোর্ডিং গুলোর মাধ্যমে নেতানইয়াহু বিশ্বের শক্তিশালী দেশ গুলোর সাথে ইসারাইলের সম্পর্ক কতটা মজবুত সেটাই দেখানোর চেষ্টা করছেন। গত ৯ই এপ্রিলের নির্বাচনে নেতানইয়াহু রেকর্ড পঞ্চমবার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নিযুক্ত হন। কিন্তু একটি সেনা বিল নিয়ে মতভেদের কারণে জোট ভেঙে যায় সহযোগী দল গুলোর সাথে। আর এরপর ইসরাইলের সাংসদেরা অভূতপূর্ব পদক্ষেপ নিয়ে সংসদ ভেঙে দেওয়ার পক্ষে ভোট করেন। আর এরপরেই ১৭ই সেপ্টেম্বর দেশে আবারও নির্বাচনের ঘোষণা হয়।

বেঞ্জামিন নেতানইয়াহু কিছুদিন আগেই ইসরাইলের সবথেকে বেশি সময়ের জন্য প্রধানমন্ত্রী হওয়ার রেকর্ড ভেঙে দেন। এর আগে এই কৃতিত্ব দেশের সংস্থাপক ডেভিড ওয়েন গুরিয়ন এর নামে ছিল। ২৫,৯৮১ দিন হয়েছে ইসরাইলের অস্তিত্ব, আর তাঁর মধ্যে আজ পর্যন্ত ৪,৮৭৩ দিন প্রধানমন্ত্রী হিসেবে দেশ শাসন করেছেন বেঞ্জামিন নেতানইয়াহু।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close