কাশ্মীরের উদ্দেশ্যে রওনা দিলেন ধোনি, বুধবার থেকে শুরু হবে আর্মি ট্রেনিং


টিম ইন্ডিয়ার উইকেট কিপার তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক আর্মি ট্রেনিং এর জন্য কাশ্মীরের উদ্দেশ্যে রওনা দিলেন। খবর অনুযায়ী, ধোনি শ্রীনগরের জন্য বিমান ধরছেন। এয়ারপোর্টে ধোনির ছবি সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল হয়। ওই ছবিতে ওনাকে কালো টি-শার্ট আর আর্মির ক্যাপ পড়েছিলেন। এমনকি উনি আর্মির ব্যাগও নিয়েছিলেন।

আপানদের জানিয়ে রাখি, ধোনির কাশ্মীরে পোস্টিং ভিক্টর ফোর্সের সাথে হবে। ধোনি এই পোস্টেরই দাবি করেছিলেন, সেনার হেডকোয়ার্টার থেকে ধোনির এই দাবি মেনেও নেওয়া হয়। ধোনি ৩১ জুলাই থেকে ১৫ই আগস্ট পর্যন্ত কাশ্মীরে থাকবেন। ধোনি পেট্রোলিং গার্ড আর পোস্ট ডিউটি করবেন, তিনি সেনার সাথেই থাকবেন। ধোনি ২০১১ সালে টেরিটোরিয়াল আর্মির লেফটিন্যান্ট কর্নেল উপাধি পান। ২০১১ সালে সেনার সাথে যুক্ত হওয়া ধোনি ২০১৫ সালে আগরার ট্রেনিং ক্যাম্পে সেনার বিমান থেকে প্যারাশুট নিয়ে জাম্প করার পর কোয়ালিফায়েড প্যারাট্রুপার হয়ে গেছেন।

এবার উনি কাশ্মীরে সেনার সাথে থেকে দেশ সেবা করবেন। ১০৬ টেরিটোরিয়াল আর্মি ব্যাটালিয়ান(প্যারা)-এ যোগ দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আপানদের জানিয়ে রাখি, মহেন্দ্র সিং ধোনি এর আগেও জম্মু কাশ্মীরে গেছিলেন। ২০১৭ সালে ধোনি জম্মু কাশ্মীরের বারামুলা সেক্টরে ছিলেন। সেখানে তিনি সেনার তরফ থেকে আয়োজিত একটি ক্রিকেট ম্যাচে অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। ধোনি ওই ম্যাচ সেনার উর্দি পড়ে দেখতে গেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি ২০১১ সালে ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির লেফটিন্যান্ট উপাধি পেয়েছিলেন। ধোনির সেনা প্রেম সমন্ধ্যে আমরা সবাই অবগত। তবে ধোনি ক্রিকেটার না, অন্য কিছু হতে চাইছিলেন। ধোনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে, তিনি ছোট বেলা থেকেই ফৌজি হতে চাইতেন। কিন্তু ভাগ্যে অন্য কিছু লেখা ছিল। আর এই জন্য তিনি সেনার অফিসার না হয়ে, ক্রিকেটার হয়ে গেছিলেন।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close