সাধারণ মানুষের জন্য চরম সুখবর, ১৬৩ টাকা দাম কমল গ্যাসের, মুখে কুলুপ বিরোধীদের


বুধবার মধ্যরাত থেকে সাবসিডি ছাড়া গ্যাস সিলেন্ডারের দাম ৬২.৫০ টাকা কমে যায়। আন্তর্জাতিক বাজারে দাম কমার কারণে এই সিদ্ধান্ত নেয় সরকার। সরকারের এই সিদ্ধান্তে দেশের মানুষ চরম স্বস্তি পেলো। ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন জানায়, সাবসিডি ছাড়া গ্যাসের দাম আজ থেকে ৫৭৪.৫০ টাকা প্রতি সিলিন্ডার হবে।  নতুন দর বুধবার মধ্যরাত থেকে লাগু হয়ে যাবে।

সাধারণত বছরে ১২টি গ্যাস সিলিন্ডারে ভর্তুকি দেওয়া হয়ে থাকে ৷ এরপর থেকে ভর্তুকিহীন গ্যাস কিনতে হয় ৷ তবে এরকম অনেকেই আছেন যারা গ্যাস সিলিন্ডারে ভর্তুকি নেন না ৷ এর আগে জুলাই মাসের শুরুতে ভর্তুকিহীন গ্যাস সিলিন্ডারের দাম ১০০.৫০ টাকা কমানো হয়েছিল। এর আগে জুলাই মাসের প্রথম দিনে গ্যাস সিলেন্ডারের দাম ১০০.৫০ টাকা কম হওয়ার পর, আবারও জুলাই মাসের শেষ দিনে ৬২.৫০ টাকা দাম কমল। মোট জুলাই মাসেই গ্যাসের দাম ১৬৩ টাকা কমে গেলো।

কেন্দ্র সরকারের বিরোধিতায় এরাজ্যের শাসক দল তৃণমূল তথা আরও বিজেপি বিরোধী দল গুলো মাঝে মাঝেই রাস্তায় নেমে গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে প্রতিবাদ করে। এমনকি তাঁরা মানুষকে ভুল বুঝিয়ে বলে যে, বিজেপি সরকার গ্যাসের দাম ৯০০ টাকা করে দিয়েছে, এরফলে গরিব মানুষের গ্যাস কিনতে অসুবিধে হচ্ছে। কিন্তু তাঁরা কোনদিনও বলেনা যে, মোদী সরকার গ্যাসের সাবসিডির পয়সা গ্রাহকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে সরাসরি ঢুকিয়ে দিচ্ছে।

কেন্দ্রে মোদী সরকার ক্ষমতায় আসার পর উজ্জ্বলা যোজনার মাধ্যমে দেশের গরিব পরিবারের কাছে বিনামূল্যে গ্যাস পৌঁছে দেওয়া হয়ে। দেশের প্রত্যন্ত গ্রামে যেখানে গ্যাসে রান্না স্বপ্ন ছিল, সেখানকার গরিব মহিলারাও আজ মোদী সরকারের সৌজন্যে গ্যাসে রান্না করে ধোঁয়ার জ্বালা থেকে মুক্তি পেয়েছেন।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close