কাশ্মীর থেকে ৩৭০ ধারা হটানোর পর থেকে গোটা দেশে উৎসবের মহল, চারিদিকে উরছে তিরঙ্গা


সরকার আজ রাজ্যসভায় কাশ্মীর সংরক্ষণ বিল পেশ করে। আর এর ফলে কাশ্মীর থেকে Article 370 বিলুপ্ত হয়ে যায়। দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ সংবিধানের অনুচ্ছেদ ৩৭০ এর ১ খণ্ড ছাড়া সমস্ত খণ্ড বিলুপ্ত করার কথা বলেন। আরেকদিকে এই ইস্যু নিয়ে বিরোধীরা সরকার পক্ষকে আক্রমণ করার জন্য প্রস্তুত হয়েছে। বিল পেশ হওয়ার পর থেকেই বিরোধী দল গুলো সংসদে হাঙ্গামা শুরু করে দেয়। এরফলে কিছুক্ষণের জন্য সংসদ স্থগিত করা হয়ে।

এই সিদ্ধান্তের পর জম্মু কাশ্মীর থেকে এবার লাদাখ আলাদা হয়ে গেলো। লাদাখ এবার কেন্দ্র শাসিত রাজ্যের তকমা পেলো। জম্মু কাশ্মীরও এবার আর রাজ্য রইল না। সেটিকেও কেন্দ্র শাসিত প্রদেশ বানিয়ে দেওয়া হল। সরকারের এই নির্ণয়ের পর দেশ জুড়ে খুশির হাওয়া বইছে। যোগীর রাজ্য উত্তর প্রদেশের মানুষ ঢাক ঢোল কাঁধে করে রাস্তায় নেমে খুশি জাহির করছে।

উত্তর প্রদেশের সাহারনপুরে মানুষ তিরঙ্গা কাঁধে নিয়ে ঘর থেকে বেড়িয়েছে। সেখানেও ঢাক ঢোলের আওয়াজে উৎসব পালিত হচ্ছে। উত্তর প্রদেশের মুজফরনগরে মানুষ একত্রিত হয়ে মিষ্টি বিলি করছেন। এছাড়াও সবাই আবিরের রঙে নিজেকে রাঙিয়ে নিয়েছেন।

আরেকদিকে উত্তর প্রদেশের শামলি জেলায় অ্যালার্ট জারি হয়েছে। পুলিশ সেখানে চেকিং চালাচ্ছে। মেরঠের পার্কে মানুষ একত্রিত হয়ে উৎসবের আনন্দে মেতে উঠেছে। আরেকদিকে বাগপত এর বিজেপি সাংসদ সত্যপাল সিং বলেন, আমরা কাশ্মীর নিয়ে সংকল্প নিয়েছিলাম, আমরা যেই স্বপ্ন দেখেছিলাম সেটা আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পূরণ করে দেখালেন।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close