ভিডিওঃ কাশ্মীরে পৌঁছালেন ভারতীয় জেমস বন্ড অজিত দোভাল, স্থানীয়দের সাথে দুপুরের খাবারও খেলেন তিনি


কেন্দ্রের মোদী সরকার দ্বারা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা এবং ৩৫-এ তুলে দিয়ে জম্মু কাশ্মীরের পুনর্গঠন বিল পাশ করানোর একদিন পর কাশ্মীরে পৌঁছালেন ভারতীয় জেমস বন্ড অজিত দোভাল। কাশ্মীরের বর্তমান পরিস্থিতি খতিয়ে দেখতেই তিনি কাশ্মীর যান। বুধবার অজিত দোভাল কাশ্মীরের রাস্তায় স্থানীয় মানুষদের সাথে খাবারও খান। এছাড়াও তিনি উপত্যকায় সেনা আধিকারিকদের সাথে সাক্ষাৎও করেন। অজিত দোভাল পুলিশ কর্মীদের সাথেও কথা বলে, অজিত দোভালের সাথে জম্মু কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং ও উপস্থিত ছিলেন।

জম্মু কাশ্মীরের শহর এলাকার ডিসি ইন্দু কবল সিং জানান যে, আগামী ৮ই আগস্ট বৃহস্পতিবার পর্যন্ত উপত্যকার সমস্ত স্কুল কলেজ বন্ধ থাকবে। তবে সমস্ত সরকারি দফতর বৃহস্পতিবারই খুলে যাবে। কিন্তু উপত্যকায় আগামী নির্দেশ না পাওয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে। আপনাদের জানিয়ে রাখি, গত সপ্তাহেও কাশ্মীর সফরে গেছিলেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। ওনার গত সপ্তাহের কাশ্মীরের পরিস্থিতি খতিয়ে দেখার পর সেখানে ১০ হাজার অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছিল। আবার তাঁর দুদিন পর কাশ্মীরে আবারও ২৫ হাজার অতিরিক্ত বাহিনী মোতায়েন করা হয়েছিল।

এমনকি সোমবার কাশ্মীর থেকে ৩৭০ ধারা এবং ৩৫-এ ধারা তুলে দেওয়ার আগে অজিত দোভাল আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এর সাথে সাত সকালে নিজের বাস ভবনে বৈঠক সেরেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এরপরেই সোমবার রাজ্যসভায় কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন অমিত শাহ।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close