ভিডিওঃ সুষমা স্বরাজকে শেষ বারের মতো দেখে ভাবুক হলেন প্রধানমন্ত্রী, চোখ দিয়ে বেড়িয়ে গেলো জল


ভারতীয় জনতা পার্টির বরিষ্ঠ নেত্রী তথা প্রাক্তন বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ আমাদের মধ্যে আর নেই। গতকাল রাতে দিল্লীর AIIMS এ উনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। উনি ৬৭ বছর বয়সে হৃদরোগে আক্রন্ত হয়ে মারা যান। ওনার মৃত্যুতে গোটা দেশে শোকের ছায়া। ভারত সমেত গোটা বিশ্বের নেতারা ওনাকে শেষ শ্রদ্ধা জানাচ্ছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও ওনাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য ওনার আবাসে যান।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওনাকে শেষ শ্রদ্ধা জানানোর পর ওনার পরিবারের সাথে সাক্ষাৎ করেন। সুষমা স্বরাজের মেয়ের মাথায় হাত বুলিয়ে তাঁকে সাহস যোগায়। সেই সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভাবুক হয়ে পড়েন, আর ওনার চোখ দিয়ে জল বেড়িয়ে পড়ে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সুষমা স্বরাজের স্বামী কৌশল এর সাথেও দেখা করে ওনাকে সাহস যোগান। এরপর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সুষমা স্বরাজের পার্থিব শরীরের পাশে দাঁড়িয়ে থাকেন। সেই সময় উপ রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডুও সেখানে উপস্থিত ছিলেন। আপনাদের জানিয়ে রাখি, সুষমা স্বরাজ সাত বার সাংসদ ছিলেন। অনেক দিন ধরেই ওনার শরীর খারাপ ছিল। আর এই কারণে তিনি ১৭ তম লোকসভা নির্বাচনে না লড়ার সিদ্ধান্ত নেন।

সুষমা স্বরাজ প্রথম পূর্ণকালীন বিদেশ মন্ত্রী ছিলেন, এর আগে ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন এই পদে ছিলেন। মোদী সরকারে প্রথম কার্যকালে উনি বিদেশ মন্ত্রী ছিলেন। ওনার নাম ভারতীয় রাজনীতিতে সুবক্তা হিসেবে দায়ের হয়ে থাকবে। সুষমা স্বরাজ সবার কাছেই একজন ভালো মানুষ হিসেবেই পরিচিত ছিলেন। উনি মানুষকে সাহাজ্যের জন্য সব সময় এগিয়ে আসতেন।





Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close