কট্টরপন্থীদের হাতে কাশ্মীরে ধ্বংস হয়ে যাওয়া মন্দির গুলোর পুনর্নির্মাণের দায়িত্ব নেবে সরকার


জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর অখিল ভারতীয় সন্ত সমিতি আর বিশ্ব হিন্দু পরিষদ রাজ্যে ৪৩৫ টি ভেঙে ফেলা মন্দিরের পুনর্নির্মাণের দাবি তোলে। সন্ত সমিতির মহাসচিব স্বামী জিতেন্দ্রনন্দ সরস্বতী এবং বিশ্ব হিন্দু পরিষদের কার্যকারী সভাপতি অলোক কুমার বলেন, সরকার এই মন্দির গুলোর পুনর্নির্মাণের সাথে সাথে এগুলোকে যারা ভেঙে ছিল তাঁদের চিহ্নিত করে, তাঁদের বিরুদ্ধে কড়া আইনি ব্যাবস্থা নিক। দুইজনই বলেন, হয় সরকার এই ভেঙে ফেলে মন্দির গুলোর পুনর্নির্মাণের দ্বায়িত্ব নিক, নাহলে আমাদের হাতে এর দ্বায়িত্ব তুলে দিক।

সন্ত সমিতির মহাসচিব স্বামী জিতেন্দ্রনন্দ সরস্বতী আর বিশ্ব হিন্দু পরিষদের কার্যকারী সভাপতি অলোক কুমার বলেন, কাশ্মীর থেকে কাশ্মীরি পণ্ডিতদের তাড়িয়ে দেওয়ার পর অনেক মন্দির ভেঙে ফেলেছিল কট্টরপন্থীরা। এই মন্দির গুলোর পুনর্নির্মাণ এবং দোষীদের চিহ্নিত করে কড়া শাস্তি দেওয়া দরকার। সরকার যদি এই মন্দির গুলোর পুনর্নির্মাণ না করতে পারে, তাহলে এটা সন্ত সমিতির উপরে ছেড়ে দিক।

সন্ত সমিতির মহাসচিব স্বামী জিতেন্দ্রনন্দ সরস্বতী আর বিশ্ব হিন্দু পরিষদের কার্যকারী সভাপতি অলোক কুমার বলেন, ৩৭০ এর কলঙ্ককে ধোয়ার পর এবার কাশ্মীরি পণ্ডিতদের রাজ্যে ফিরিয়ে এনে তাঁদের হারানো ভিটে, মাটি এবং সন্মান ফিরিয়ে দেওয়া সরকারের কর্তব্য। যেই সব কাশ্মীরি পণ্ডিতেরা তাঁদের জন্মভূমিতে আর ফেরত যেতে চায়না, সরকার তাঁদের ক্ষতিপূরণ বাবদ টাকা তুলে দিক।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close