কাশ্মীরে শান্তিপূর্ণ ভাবেই পালিত হয়েছে বকরি ঈদ, চলেনি একটিও গুলিঃ প্রধান সচিব


জম্মু কাশ্মীরের প্রধান সচিব রোহিত কান্সল বলেন, জেলা আর মণ্ডল প্রশাসন বকরি ঈদ এর জন্য অনেক আয়োজন করেছিল। উনি বলেন অনেক মসজিদের মৌলবি আর মানুষদের সাথে কথা বলা, মিডিয়ার আয়োজন করা আর এর পরিণাম স্বরুপ আজ এক শান্তিপূর্ণ গতিবিধির সাথে উপত্যকায় বকরি ঈদ পালিত হল।

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধার রদ করার পর, আজ ওই রাজ্যে প্রথম বকরি ঈদ পালিত হয়েছে। বিগত এক সপ্তাহে কাশ্মীরের পরিস্থিতি খুব দ্রুত স্বাভাবিক হয়েছে। বকরি ঈদ এর আগে এটিএম, ব্যাঙ্ক আর বাজারের অনেক দোকানই খুলে যায়। আর বকরি ঈদকে মাথায় রেখে জম্মু কাশ্মীর প্রশাসন মানুষের কেনাকাটির জন্য নিষেধাজ্ঞায় ঢিল দিয়েছে। আধিকারিক সুত্র অনুযায়ী, উপত্যকায় এখনো পর্যন্ত কোন হিংসার খবর নেই। আর বিগত এক সপ্তাহে একটা গুলিও চলেনি।

প্রধান সচিব রোহিত কান্সল বলেন, সুরক্ষা সংস্থা গুলো দ্বারা গুলি চালানো এবং মৃত্যু নিয়ে মিডিয়াতে কিছু রিপোর্টের কথা বলা হয়েছে। পুলিশ এই বিষয়ে গভীর পর্যালোচনা এবং তদন্ত করেছে। আমি বলতে চাই যে, উপত্যকায় না কোন ফায়ারিং এর ঘটনা ঘটেছে, না কারো মৃত্যু হয়েছে। রোহিত কান্সল বলেন, সেনার তরফ থেকে একটাও গুলি চালানো হয়নি, আর না কেউ মারা গেছে।

কাশ্মীরের মহা নির্দেশক (আইজি) এসপি পাণি বলেন, আমাদের কাছে আইন ব্যাবস্থা নিয়ে কিছু ছোট খাটো ইস্যু সামনে এসেছিল। যেটা আমরা খুবই নিপুণতার সাথে সন্মুখিন হয়েছি আর সেটিকে নিয়ন্ত্রণ করেছি। এই ঘটনায় কয়েক জনের আহত হওয়ার খবর এসেছে। এই দু একটি ঘটনা ছাড়া গোটা উপত্যকায় আজ শান্তিপূর্ণ ভাবে ঈদ পালিত হয়েছে।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close