ধারা 370 অপসারণের বিরুদ্ধে আওয়াজ তুলে জঘন্য মন্তব্য করলেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম।


এক সময় ছিল যখন কংগ্রেস নিজে 370 ধারা তুলে দেওয়ার কথা বলতো। কিন্তু এখন পরিস্থিতি সম্পূর্ন আলাদা। এখন কংগ্রেস 370 ধারা বিলুপ্তের বিরুদ্ধে নেমে পড়েছে। লোকসভায় সরাসরি কংগ্রেসের নেতারা 370 অপসারণের বিরুদ্ধে আওয়াজ তোলে। আর এখন কংগ্রেসের অভিজ্ঞ ও বড়ো নেতারাও 370 অপসারণের বিরুদ্ধে মাঠে নেমে পড়েছে।
প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম জম্মু ও কাশ্মীর থেকে ৩ 370 অনুচ্ছেদ অপসারণের জন্য কেন্দ্রীয় সরকারের সমালোচনা করেছেন। চিদাম্বরম বলেছিলেন যে জম্মু ও কাশ্মীর যদি হিন্দু সংখ্যাগরিষ্ঠ রাজ্য হত তবে বিজেপি এই রাজ্যের বিশেষ মর্যাদা হরণ করত না।

তিনি অভিযোগ করেছিলেন যে বিজেপি তার শক্তি দিয়ে ধারাটি বিলুপ্ত করেছে।
পি চিদাম্বরম বলেন যে জম্মু ও কাশ্মীর অস্থির এবং আন্তর্জাতিক সংবাদ সংস্থাগুলি এই অশান্ত পরিস্থিতিকে কভার করছে তবে ভারতীয় মিডিয়া তা করছে না। তিনি বলেন, “বিজেপি দাবি করেছে যে কাশ্মীরে পরিস্থিতি ঠিক আছে। ভারতীয় মিডিয়া যদি জম্মু ও কাশ্মীরের অশান্তিকে দেখাচ্ছে না। তিনি বললেন যে জম্মু ও কাশ্মীরের সৌরা এলাকায় প্রায় ১০,০০০ লোক এই সিদ্ধান্তের বিরোধিতা করেছিল যা সত্য।

পুলিশ এই পদক্ষেপ বিরুদ্ধে একশন নিয়েছিল যা সত্য এবং এই প্রতিবাদের সময় গুলি চালানো হয়েছিল। তিনি বলেন যে এখানে বিজেপির নিন্দা জানাতে একটি জনসভা করা হয়েছিল। তবে মিডিয়া আমাদের কাছে এই সমস্ত জিনিস দেখাচ্ছে না। জানিয়ে দি, কিছু বিদেশী মিডিয়া ভারতে অশান্তি ছড়ানোর জন্য ভুল খবর সম্প্রসারিত করেছিল। আর এখন কংগ্রেস সেই বিদেশী মিডিয়ার হয়েয় গুনগান শুরু করেছে যা কোনোভাবেই দেশ হিতে কাজ নয় বলে মত বিশেষজ্ঞদের।

পি চিদাম্বরম বলেন, বিগত ৬০ বছরে এমন ঘটনা কোথাও দেখা যায়নি যে একটা রাজ্যকে কেন্দ্রশাসিত অঞ্চল করে দেওয়া হয়েছে। রাজ্য মুসলিম বহুল বলেই বিজেপি এই সিধান্ত নিয়েছে বলে পি চিদাম্বরম অভিযোগ তুলেছেন। উনি বলেন, কাশ্মীর যদি হিন্দু সংখ্যাগরিষ্ঠ রাজ্য হত তবে বিজেপি কখনও তা করত না। ইতিহাসে এমন ঘটনা কখনো করা হয়নি, তারা কেবল এটি করেছে কারণ এটি মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য ছিল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close