আরও একবার মিগ-২১ বিমান নিয়ে আকাশে উড়ে পাকিস্তানের ঘুম কাড়বে উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান


বালাকোট এয়ার স্ট্রাইকের পর ভারতীয় সীমান্তে ঢুকে যাওয়া পাকিস্তানের F-16 যুদ্ধ বিমানকে ভারতের মিগ-২১ বিমান দিয়ে তাড়া করে ধ্বংস করে দেওয়া ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন মেডিকেল টেস্ট পাশ করে নিয়েছেন। এই মেডিকেল টেস্ট পাশ করার পরেই অভিনন্দন বর্তমান আবারও বিমান নিয়ে আকাশে উড়ে যাওয়ার জন্য প্রস্তুত হয়ে গেলেন। ফিটনেস পরীক্ষা নেওয়া ব্যাঙ্গালুরু এর ইন্সটিটিউট অফ এয়রোস্পেস মেডিসিন উইং কম্যান্ডার অভিনন্দনকে আবারও আকাশে উড়ে যাওয়ার জন্য ফিট ঘোষণা করে দিলো।

বায়ুসেনার এক আমলা জানান, কয়েকটি অফিসিয়াল কাজের পরেই উনিং কম্যান্ডার অভিনন্দন আবারও বায়ুসেনার সাথে যুক্ত হতে পারবেন। অফিসিয়াল কাজ সম্পন্ন হলেই অভিনন্দনকে একটি কোর্সও করতে হবে, কারণ উনি অনেকদিন ধরেই বিমান ওড়ান নি। এই কোর্স কমপ্লিট হলেই, ভারতীয় বায়ুসেনার হিরো উইং কম্যান্ডার অভিনন্দন আবারও শত্রুদের রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য আকাশে উড়ে যাবেন।

উইং কম্যান্ডার অভিনন্দন এর আগে শ্রীনগর এয়ারবেসে মোতায়েন ছিলেন। কিন্তু সুরক্ষার দিক থেকে দেখে, ওনাকে উপত্যকা থেকে সরিয়ে আনা হয়। এবার উনি রাজস্থানের ফ্রন্টলাইন এয়ারবেসে মোতায়েন আছেন। এবছরের ১৪ই ফেব্রুয়ারি জম্মু কাশ্মীরের পুলওয়ামায় পাকিস্তান সমর্থিত জঙ্গি সংগঠনের হামলায় ভারতীয় সেনার ৪০ জন জওয়ান শহীদ হন।

ওই হামলার ১৩ দিন পর ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের বালাকোটে ঢুকে জঙ্গি ক্যাম্প গুলোকে গুঁড়িয়ে দিয়ে আসে। মিডিয়া রিপোর্টস অনুযায়ী, ওই হামলায় ৩০০ জনের মতো জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানা যায়। এই হামলার পরই পাকিস্তান ভারতে আঘাত হানতে যুদ্ধ বিমান নিয়ে ভারতের বায়ুসীমা লঙ্ঘন করে। তখন ভারতীয় বায়ুসেনার উইং কম্যান্ডার অভিনন্দন বর্তমান পাক বায়ুসেনার বিমানকে মিগ-২১ বিমান দিয়ে তাড়া করে ধ্বংস করে দেয়।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close