স্বাধীনতা দিবসেই জাতীয় পতাকা নিয়ে রাস্তায় র‍্যালি করতে দিলো না কলকাতা পুলিশ!


অবাক কাণ্ড ঘটে গেল কাল কলকাতার বুকে। একদিকে গোটা দেশ যখন ৭৩ তম স্বাধীনতা দিবসের খুশি পালন করছে, তখন আরেকদিকে কলকাতায় জাতীয় পতাকা বহন করাতে কলকাতা পুলিশের রোষের মুখে দেশের নাগরিক। এর আগে জয় শ্রী রাম ধ্বনি দিয়ে রাজ্য সরকার এবং মমতা ব্যানার্জীর পুলিশের হাতে হেনস্তা হতে হয়েছিল রাজ্যের সাধারণ মানুষদের। কিন্তু এবার আর কোন ধর্মীয় স্লোগান না, এবার দেশের গর্ব, দেশের সন্মান জাতীয় পতাকা হাতে নিয়ে কলকাতার পুলিশের রোষের মুখে পড়তে হল জন সাধারণকে।

যেই ভাইরাল ভিডিওটি পাওয়া গেছে, তাতে স্পষ্ট দেখা যাচ্ছে যে, কয়েক জন বাইক চালক বলছেন যে, ‘জাতীয় পতাকা নিয়ে যাওয়ায় আটক করছে কলকাতা পুলিশ। একজন বাইক চালক এর কারণ জানতে চাইলে সেখান থেকে তাঁকে চলে যেতে বলা হয় কলকাতা পুলিশের তরফ থেকে। একজন ব্যাক্তি যিনি দেশের জাতীয় পতাকা হাতে ধরে ছিলেন, তাঁকে আটক করেছিল কলকাতা পুলিশ। এবং সেই ব্যাক্তি ভিডিওতে বলছেন যে, উনি রাস্তায় জাতীয় পতাকা নিয়ে যাচ্ছে বলে, আপত্তি জাহির করে ওনাকে আটক করেছে কলকাতা পুলিশ।

এখন প্রশ্ন এটাই, এই রাজ্যে কে দেশের জাতীয় পতাকা নিয়ে বেরালেও পুলিশ প্রশাসনকে কৈফিয়ত দিতে হবে? জাতীয় পতাকা নিয়ে রাস্তায় নামা কি অপরাধ? না কি এটাও কোন সাম্প্রদায়িকতা? ঘটনাটি কোথায় ঘটেছে সেটা এখনো পরিস্কার না। আর কলকাতা পুলিশ কি কারণেই বা ওনাকে আটক করেছে, সেটাও এখনো পরিস্কার জানা যায়নি। তবে আটক করা ব্যাক্তি, এবং বাইক চালকদের বক্তব্য অনুযায়ী এটা স্পষ্ট যে, শুধুমাত্র জাতীয় পতাকা নিয়ে রাস্তায় নামার কারণেই কলকাতা পুলিশ এহেন কাজ করেছে। তবে কার নির্দেশে, আর কিসের জন্য করেছে, সেটা এখনো জানা যায়নি।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close