রাজনাথ সিং ও অমিত শাহের মধ্যে হল বড় বৈঠক! পাকিস্তানকে জব্দ করার জন্য তৈরি হলো নতুন প্ল্যান


পাকিস্তানের সাথে বাড়তি উত্তেজনার মাঝে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এর আবাসে আজ শনিবার কেন্দ্রীয় মন্ত্রীদের বৈঠক হল। এই বৈঠকে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন এবং কেন্দ্রীয় কৃষি মন্ত্রী নরেন্দ্র সিং তোমার অংশ নিয়েছিলেন। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, এই মিটিং এ পাকিস্তান এবং জম্মু কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে পর্যালোচনা হয়েছে।

আপনাদের জানিয়ে রাখি, ৩৭০ ধারা তুলে দেওয়ার পর কাশ্মীরে অনেক জিনিষেই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। যদিও কেন্দ্র সরকার পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হওয়ার দাবি করেছে। এরই মধ্যে জম্মু কাশ্মীরের সরকারি দফতরে কাজ শুরু হয়ে গেছে। টেলিফোন এবং ইন্টারনেট পরিষেবা ধীরে ধীরে চালু করা হচ্ছে। আগামী সোমবার থেকে রাজ্যের স্কুল কলেজ গুলোও খুলে যাবে। প্রশাসনের তরফ থেকে বলা হয়েছে, রাজ্যের পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক না হলে, গোটা রাজ্যে ইন্টারনেট পরিষেবা চালু করা হবেনা। প্রশাসনের তরফ থেকে এটাও বলা হয়েছে যে, বিগত ১৫ দিনে রাজ্যে কোন গুলি চলেনি, আর কারোর প্রাণও যায়নি।

এটাও শোনা যাচ্ছে যে, আজকের বৈঠকে অর্থ ব্যাবস্থা নিয়ে চর্চা হয়েছে। দেশের আর্থিক ব্যাবস্থা একটু নরম হওয়ার পরেই এই বৈঠক হচ্ছে, তাই আর্থিক বৃদ্ধির জন্য বড় পদক্ষেপ নেওয়ার সম্ভাবনা আছে। ১৫ই আগস্ট স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর অর্থ মন্ত্রী নির্মলা সীতারমন দেশের অর্থ ব্যাবাস্থা নিয়ে সমিক্ষা করেন। এছাড়াও আজকের বৈঠকে দেশের বিভিন্ন রাজ্যে হওয়া বন্যা নিয়ে আলোচনা হয়।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close