কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আর NSA অজিত দোভালের মধ্যে বড় বৈঠক


জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর রাজ্যের পরিস্থিতি ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে। সোমবার জম্মু কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিৎ দোভাল (Ajit Doval) আর স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ (Amit Shah) গুরুত্বপূর্ণ বৈঠক করেন। অজিত দোভাল বিগত ১১ দিন ধরে জম্মু কাশ্মীর সফরে ছিলেন, সেখান থেকে ফিরে এসে রাজ্যের বর্তমান পরিস্থিতি নিয়ে তাজা রিপোর্ট অমিত শাহ-এর হাতে দেন তিনি। এই বৈঠকে অমিত শাহ এবং অজিত দোভাল ছাড়া স্বরাষ্ট্র সচিব রাজীব গোম্বা এবং গোয়েন্দা সংস্থার অনেক বড়বড় আধিকারিক উপস্থিত ছিলেন।

এরই মধ্যে জম্মু কাশ্মীর থেকে সোমবার নিষেধাজ্ঞায় আরও ঢিল দেওয়া হয়। সোমবার নিষেধাজ্ঞায় ঢিল দেওয়ার পর জম্মু কাশ্মীরে ১৯০ টি স্কুল খোলা হয়েছে। স্কুল গুলোতে শিক্ষকেরা পড়ানোর জন্য পৌঁছান, কিন্তু সেখানে ছাত্র-ছাত্রীদের সংখ্যা তুলনায় অনেক কম ছিল।

স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এর সাথে হওয়া এই গুরুত্বপূর্ণ বৈঠকে অজিত দোভাল ৫ই আগস্ট প্রশাসনিক নিষেধাজ্ঞা জারি হওয়ার পর জম্মু কাশ্মীরের বর্তমান পরিস্থিতি বয়ান করেন। জম্মু কাশ্মীর থেকে ফেরার পর অজিত দোভালের সাথে অমিত শাহ এর এটাই প্রথম মিটিং। অজিত দোভাল উপত্যকায় বিগত ১১ দিন ধরে ছিলেন। সেখানে তিনি রাজ্যের অনেক মানুষের সাথে দেখা করেন, কথা বলেন, এমনকি তাঁদের সাথে খাবারও খান। এছাড়াও ৩৭০ রদ হওয়ার পর ওনার কাশ্মীর সফরে প্রতিটি বিষয়ের দিকে বিশেষ নজর লাগিয়ে রেখেছিলেন তিনি।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র সচিব রাজীব গোম্বা এবং অনান্য শীর্ষ আধিকারিকরা এই বৈঠকে উপস্থিত ছিলেন। এই বৈঠকে আইন ব্যাবস্থা বজায় রাখার জন্য নেওয়া পদক্ষেপের সমিক্ষা করা হয়। আধিকারিক সুত্র অনুযায়ী, জম্মু কাশ্মীরের বিভিন্ন অংশে জারি হওয়া নিষেধাজ্ঞা নিয়ে এই বৈঠকে চর্চা হয়।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close