মোদী সরকারের আগামী লক্ষ্য হল PoK দখল করা, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী


জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা হটিয়ে দেওয়ার ঐতিহাসিক সিদ্ধান্তের পর রবিবার কেন্দ্রীয় রাজ্য মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং বলেন, ‘এবার মোদী সরকারের আগামী লক্ষ্য হল পাকিস্তানের কবজায় থাকা জম্মু – কাশ্মীরের অংশকে ভারত গণরাজ্যে যুক্ত করা।” জম্মুতে বিজেপির প্রধান অফিসে সিটিজেন মিট অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার সময় জিতেন্দ্র সিং এই কথা বলেন।

সেই সময় উনি বলেন, ৩৭০ ধারা নিয়ে কংগ্রেস আর কাশ্মীরে তাঁদের সহযোগী দল ন্যাশানাল কনফারেন্সে এমন জাল বিছিয়ে রেখেছিল যে, এই ৩৭০ ধারা কখনো রদ করা যেত না। আর এই জন্যই এই দুটি দল বিশ্বের অন্য দেশ গুলোকে বোঝাচ্ছে যে, জম্মু কাশ্মীরে রাজনৈতিক শাসনের জন্য ৩৭০ ধারা অত্যান্ত প্রয়োজনীয়।

মোদী সরকার এক ঝটকায় কংগ্রেস আর ন্যাশানাল কংগ্রেসের স্বপ্ন ভেঙে দেয়। এর ফলে ওরা ছটফট করছে। জিতেন্দ্র সিং বলেন, ৩৭০ ধারার জন্য জম্মু কাশ্মীরের মানুষকে অনেক ক্ষতির সন্মুখিন হতে হয়েছে। দেশের অনান্য রাজ্য গুলোর মতো এই রাজ্যে উন্নয়ন পৌঁছায় নি। কেন্দ্রীয় রাজ্য মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, ৩১ অক্টোবর ২০১৯ তজেকে জম্মু কাশ্মীর আর লাদাখ নতুন যাত্রা শুরু করবে। কেন্দ্র শাসিত রাজ্য হিসেবে নতুন ব্যাবস্থা আর কোন ভেদাভেদ ছাড়াই উন্নতি হবে।

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং বলেন, তিন দশক পর রাজ্যে শান্তিপূর্ণ পরিস্থিতি বজায় রাখার জন্য জম্মু কাশ্মীরের মানুষ আর প্রশাসনকে ধন্যবাদ জানাই। উনি বলেন, জম্মু কাশ্মীরের মানুষের মধ্যে কিছু অসাধু ব্যাক্তিরা গুজব ছড়িয়ে বলছে যে, রাজ্যের শিক্ষা ব্যাবস্থা আর চাকরির উপরে অন্য রাজ্যের মানুষ এসে দখল বসাবে। আমি পরিস্কার জানাতে চাই যে, এরকম কোন গুজবে কান দেবেন না।

 



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close