রাম জন্মভূমি পৌঁছে, রাম মন্দিরের জন্য রাখা বাছাই করা পাথর পরিস্কার করল মুসলিমরা


সুপ্রিম কোর্টে রাম মন্দির নিয়ে চলা শুনানির মধ্যেই মুসলিম সম্প্রদায়ের কয়েকজন মানুষ সোমবার রাম জন্মভূমি ন্যাস কার্যশালাতে পৌঁছান, সেখানে গিয়ে ওনারা রাম মন্দির নির্মাণের জন্য বাছাই করে রাখা পাথর পরিস্কার করেন। মুসলিম সম্প্রাদায়ের এই মানুষেরা বাবলু খানের নেতৃত্বে রাম জন্মভূমি ন্যাসে পৌঁছান। এরাই অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য অভিযান চালাচ্ছে। এই অবসরে মহন্ত প্রমহংস দাস, মহন্ত ব্রজমোহন দাস, মহন্ত ডঃ রাঘবেশ দাস বেদান্তি সমেত বিশ্ব হিন্দু পরিষদের মিডিয়া প্রধান শরদ শর্মা সেখানে উপস্থিত ছিলেন।

আপনাদের জানিয়ে রাখি, এর আগে শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভি অয্যোধ্যায় রাম মন্দির বানানোর জন্য সমর্থন করেছিলেন। আর এই কারণে কট্টরপন্থীদের রোষের মুখে পড়তে হয় শিয়া সেন্ট্রাল ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান ওয়াসিম রিজভিকে। আরেকদিকে গতকাল শেষ মুঘল বাদশাহ বাহাদুর শাহ জফর এর বংশধর হাবিবুদ্দিন তুসি (habibuddin tusi) অযোধ্যায় রাম মন্দিরের নির্মাণের ইচ্ছে প্রকাশ করেন। তুসি বলেন, অযোধ্যায় রাম মন্দিরের (Ram Mandir) নির্মাণের ভিত্তি স্থাপনের জন্য ওনার পরিবার সোনার ইট দেবেন। কিছুদিন আগেই তুসি সুপ্রিম কোর্টে একটি আবেদন দাখিল করে অযোধ্যায় (Ayodhya) রাম মন্দির মামলায় নিজেকে মধ্যস্থতা কমিটিতে রাখার দাবি করেন। যদিও সুপ্রিম কোর্ট ওনার আবেদন স্বীকার করেনি।

ইংরেজি সংবাদ মাধ্যম টাইমস অফ ইন্ডিয়ায় দেওয়া একটি ইন্টারভিউতে তুসি দাবি করে বলেন, রাম জন্মভূমি নিয়ে বিবাদ চলছে ঠিকই, কিন্তু ওই জমির মালিকানার কাগজপত্র কোন পক্ষের কাছেই নেই। আর এই জন্য উনি মুঘল বংশের বংশধর হওয়ার সুবাদে আদালতে নিজের রায় পেশ করতে চান। উনি বলেন, আমি শুধু আদালতের সামনে নিজের বিচার পেশ করতে চাই। উনি আবেদন করে বলেন, মাত্র একবার আদালত আমার কথা শুনুক।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close