আবার বড়ো ঝটকা পেল পাকিস্তান! ব্রিটেনের প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন বাতিল করলেন পাকিস্তান যাত্রা।


ভারতের সাথে একটানা  পাকিস্তানের দ্বন্দ্ব লেগেই রয়েছে। ভারত পাকিস্তানের প্রতিটা সন্ত্রাসের জবাব দ্বিগুন ভাবে দিচ্ছে, কখনো সার্জিক্যাল স্ট্রাইক তো কখনো এয়ার স্ট্রাইক। কদিন আগে ভারত সরকার ধারা ৩৭০ টি জম্মু কাশ্মীর থেকে সরিয়ে দেয় ফলে পাকিস্তান ও কট্টরপন্থীরা ক্ষেপে আছে আর ফলস্বরূপ ভারতের সাথে দ্বন্দ্বের উত্তাপ পরিমান বেড়ে গেছে। পাকিস্তান চাই না যে ভারত কাশ্মীরকে সঠিক পথে ফিরিয়ে আনুক। যার জন্য পাকিস্তান UN পর্যন্ত ডাক দিয়েছিল।

ভারতের সাথে ঝামেলা বাড়ানোর প্রভাব পাকিস্তানের অন্তর্গত অবস্থার উপরও পড়ছে। এই ঝামেলার প্রভাবের পরিনাম হলো প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেট মিডলটন পাকিস্তানের যাত্রা বাতিল করতে পারেন। দ্যা ডিউক অ্যান্ড ডাচেস অফ কেমব্রিজ প্রিন্স উইলিয়াম ও কেট উইলিয়াম, নিউ দিল্লী ও ইসলামাবাদের মধ্যে চলা ঝামেলার কারণে তার পাকিস্তান যাত্রার বিষয় বাতিল করার কথা চিন্তা করেছেন।

সোমবার মিডিয়ার একটি রিপোর্টে তথ্য থেকে জানা যায়। দ্যা নিউজ ইন্টারন্যাশনাল ব্রিটেনের ফরেন আর রাষ্ট্রমন্ডল অফিস দ্বারা জারি একটি বয়ানের উল্লেখ করে নিজের রিপোর্টে বলেন বর্তমানে এই সব এরিয়ায় উত্তেজনার কারণে এরকম সম্ভবনা আছে যে রাজকীয় জুটি এই যাত্রায় যাবে না।

এর আগে, জুনে রাজকীয় পরিবারের একটি সরকারী বয়ানে এটি ঘোষণা করা হয়েছিল যে দম্পতিকে এই বছরের শেষে ফরেন ও রাষ্ট্রমন্ডল অফিসের অনুরোধে পাকিস্তানের ট্যুর করতে হবে। সাল ২০০৬ তে প্রিন্স চার্লস ও কেমিলা দক্ষিণ এশিয়ান দেশের যাত্রায় এসেছিলেন। যার পর থেকে প্রিন্স বিলিয়াম ও কেটের এই যাত্রা ব্রিটিশ রাজকীয় সদস্যের প্রথম সরকারি যাত্রা।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close