ঘুষের টাকা দিয়ে স্পেনে টেনিস ক্লাব এবং ৫৪ কোটি টাকার সম্পত্তি কিনেছিল চিদম্বরম


INX মিডিয়া মামলায় প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী চিদম্বরম কে গ্রেফতার করে সিবিআই। বুরধবার রাতে চিদম্বরম প্রথমে কংগ্রেস দফতের যান, আর সেখানে গিয়ে তিনি একটি প্রেস কনফারেন্স করেন। এরপ চিদম্বরম নিজের জোরবাগের বাংলোতে যান, ওনার পিছনে পিছনে সিবিআইও সেখানে উপস্থিত হয়। সিবিআই পাঁচিল টপকে বাংলোতে ঢোকে আর দুই ঘণ্টার ড্রামার পর অবশেষে গ্রেফতার হন প্রাক্তন কেন্দ্রীয় অর্থ এবং স্বরাষ্ট্র মন্ত্রী পি. চিদম্বরম।


মঙ্গলবার চিদম্বরম অগ্রিম জামিনের জন্য কংগ্রেস নেতা তথা আইনজীবী কপিল সিব্বলকে সুপ্রিম কোর্টে পাঠান। কিন্তু মহামান্য আদালত এই মামলায় এত তাড়াতাড়ি রায় দেবেনা বলে জানিয়ে দেয়। এবং এই মামলার জন্য আগামী শুক্রবারের দিন স্থির করা হয়। মঙ্গলবার সিবিআই প্রাক্তন অর্থ মন্ত্রীর বাড়ি যায়। কিন্তু সেখানে ওনাকে পাওয়া যায়না। বাকিদের জিজ্ঞাসাবাদ করলে, তিনি কোথায় গেছেন, সেটা কেউ জানেনা বলে জানিয়ে দেয়। বুধবারের পি. চিদম্বরমকে নিজের বাড়িতে পাওয়া যায়না। টাইমস অফ ইন্ডিয়ার রিপোর্ট অনুযায়ী, ইডির পুরোপুরি বিশ্বাস আছে যে, চিদম্বরমকে তাঁরা কাস্টডিতে নিতে পারবে। ইডি চিদম্বরমের স্পেন, ব্রিটেন সমেত কয়েকটি বিদেশি সম্পত্তি নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চায়।

ইডি যেই তথ্য পেয়ছে সেটা অনুযায়ী, পি চিদম্বরম এর ছেলে কারতি চিদম্বরম স্পেনে টেনিস ক্লাব, ব্রিটেনে কটেজ এর সাথে সাথে দেশ বিদেশে মোট ৫৪ কোটি টাকার সম্পত্তি কিনে রেখেছে। ইডি এটাই জানতে চায় যে, কার্তি এই সম্পত্তি কেনার জন্য টাকা পেলো কথা থেকে? ইডি অক্টোবর মাসে একটি অ্যাটাচমেন্ট অর্ডার পাশ করেছিল। ওই অর্ডার অনুযায়ী, ওই সমস্ত সম্পত্তি আইএনএক্স মিডিয়া কেস থেকে পাওয়া ঘুষের তাকায় কেনা। আপনাদের জানিয়ে রাখি, পি. চিদম্বরম আইএনএক্স মিডিয়া কেলেঙ্কারি আর এয়ারসেল-মেক্সিস ২ জি স্ক্যামে নিজের ছেলে কার্তি চিদম্বরমের সাথে সাথে অভিযুক্ত। এই দুজনকেই সিবিআই আর ইডি এর আগে জিজ্ঞাসাবাদ চালিয়েছিল।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close