জন্মাষ্টমীতে রাজ্যে ১৫০০ এর বেশি যায়গায় উৎসব পালন করবে বিশ্ব হিন্দু পরিষদ, হবে ৫০০ টি বেশি মিছিল


গোটা রাজ্যে সারম্বরে জন্মাষ্টমী পালন করার কর্মসূচী বিশ্ব হিন্দু পরিষদ (VHP)। লোকসভা ভোটের ফলাফলের পর থেকে এরাজ্য আরও বেশি করে জাঁকিয়ে বসতে চলেছে হিন্দু সংগঠন গুলো। আর সেই ক্রমেই এবছরের জন্মাষ্টমী উৎসবে গোটা রাজ্যে ১৫০০ টির বেশি উৎসব এবং ৫০০ টি মিছিল আয়োজিত করতে চলেছে বিশ্ব হিন্দু পরিষদ (VHP)। যেই ১৫০০ টি যায়গায় উৎসব পালন করতে চলেছে তাঁরা, সেখানে আবৃতি, বসে আঁকো, গান, কবিতা সমেত বিভিন্ন প্রতিযোগিতা করবে বিশ্ব হিন্দু পরিষদ (VHP)।

লোকসভায় এরাজ্যে বিজেপির অভূতপূর্ব সাফল্যে হিন্দু সংগঠন গুলো নতুন উদ্দীপনা পেয়েছে। রাজ্যে মোট ১৮ জন সাংসদ আছে বিজেপির, আর এই পরিস্থিতিতে অনেকটাই রাজ্যে সাংগঠনিক বিস্তারে নিজের পালে হাওয়া লাগাতে পেরেছে বিশ্ব হিন্দু পরিষদ। বিগত জন্মাষ্টমী গুলোর তুলনায় এবছরে এই জন্যই বেশি করে কর্মসূচী পালন করতে উদ্যোগী হয়েছে এই হিন্দু সংগঠনটি।

এমনকি রাজ্য বিজেপির নেতারাও ব্যাক্তিগতস্তরে জন্মাষ্টমী পালন করার পরিকল্পনা নিয়েছে। রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ গতবারের রাম নবমীর মিছিলে বেড়িয়ে তৃণমূলকে খোলা চ্যালেঞ্জ জানিয়েছিলেন। এবার তিনি রাজ্য সভাপতির পাশে পাশে মেদিনীপুরের সাংসদ হিসেবে নির্বাচিত হয়েছে। তাই এবার জন্মাষ্টমীতে সবাই বিশেষ ভাবে নজর রাখবেন ওনার দিকে।

এরাজ্যে আগামী ২৩,২৪ এবং ২৫ আগস্ট জন্মাষ্টমী পালন করা হবে। শ্রী কৃষ্ণের জন্মাষ্টমীর দিনেই বিশ্ব হিন্দু পরিষদের সূচনা হয়েছিল। তাই বিশ্ব হিন্দু পরিষদ গোটা দেশে বেশ ধুমধাম করেই জন্মাষ্টমী পালন করে। শুধু এরাজ্যেই নয়, গোটা দেশে আগামী জন্মাষ্টমী উপলক্ষে বিশেষ কর্মসূচী রেখেছে বিশ্ব হিন্দু পরিষদ।



Source link

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Close